বিরাট না ধোনি? ভারতের সেরা অধিনায়কের নাম জানালেন শিখর ধাওয়ান

Advertisement

Advertisement

শিখর ধাওয়ান এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা সাদা বলের ওপেনার। তবে ধাওয়ানের স্কোয়ার কাট এবং কভার ড্রাইভ দেখবার মতো। বামহাতি এই ব্যাটসম্যান সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় এবং মাঠের বাইরে কীভাবে ভক্তদের বিনোদন দিতে হয় তাও তিনি জানেন। সম্প্রতি ধাওয়ান ভারতের সাবেক অলরাউন্ডার ইরফান পাঠানের সাথে এক আলাপচারিতা করেছেন, সেখানে বিনোদনের শেষ ছিল না। মজা দ্বিগুণ হয় যখন ইরফান ধাওয়ানকে র‌্যাপিড ফায়ার রাউন্ডে হোস্ট সিটে বসায়।

Advertisement

সেরা ভারতীয় অধিনায়ককে বেছে নেওয়া থেকে তার পছন্দের ব্যাটিংয়ের পার্টনার এবং বর্তমানে সেরা ভারতীয় ব্যাটসম্যানের নামকরণ করা পর্যন্ত ধাওয়ানকে জিজ্ঞাসা করা হয়েছিল এবং ওপেনার তার নিজস্ব স্টাইলে উত্তর দিয়েছেন। ধোনির অধীনে ক্রিকেটের সব ফর্ম্যাটে অভিষেক হওয়া ধাওয়ান তার সেরা ভারতীয় অধিনায়ক হিসাবে ২০০৭ টি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ ওয়ানডে বিশ্বকাপজয়ী অধিনায়ককে বেছে নিয়েছেন। বাস্তবে ধাওয়ান কেবল কোহলি ও ধোনিই নয়, ৫ জন ভারতীয় অধিনায়কের অধীনে খেলেছেন। তিনি রোহিত শর্মা, সুরেশ রায়না এবং অজিঙ্ক্যা রাহানের অধীনে প্রর্দশন করেছেন।

Advertisement

ধাওয়ান অধিনায়ক বিরাট কোহলিকে ‘সেরা বর্তমান ভারতীয় ব্যাটসম্যান’ বলে অভিহিত করেছেন। গত বছরের আইসিসি বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্সের জন্য ধাওয়ান রোহিতের প্রশংসা করে বলেছিলেন যে “রোহিত বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন যেখানে তিনি পাঁচটি সেঞ্চুরি করেছিলেন।” পছন্দের ওপেনিং পার্টনার হিসেবে তিনি রোহিতকেই বেছে নিয়েছেন। পাঠান যখন ধাওয়ানকে তার মুখোমুখি হওয়া সবচেয়ে কঠিনতম বোলরের নাম বলতে বলা হয়, তখন তিনি অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্কের নাম নিয়েছিলেন।

Advertisement

ধাওয়ান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বিষয়েও নিজের মতামত প্রকাশ করে বলেছেন যে এই লিগটি হওয়া উচিত কারণ বর্তমানে ভাইরাস জনিত কারণে সাধারণ মানুষ লকডাউনের মধ্যে রয়েছেন। “অবশ্যই, আইপিএল হওয়া উচিত কারণ মানুষজন এর থেকে ইতিবাচকতা পাবে। বর্তমানে কেবল করোনা ভাইরাস সংবাদ রয়েছে এবং এর কারণেই ভয় রয়েছে,” ধাওয়ান বলেছিলেন। লিগের ২০২০ সংস্করণটি ২৯ শে মার্চ থেকে শুরু হ‌ওয়ার কথা ছিল, তবে দেশে করোনভাইরাস সঙ্কটের কারণে এটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।