Categories: অফবিট

দুটি বিশাল সাপের লড়াইয়ের ভিডিও ভাইরাল স্যোশাল মিডিয়ায়, দেখুন

Advertisement

Advertisement

স্যোশাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিওতে দুটি বিশাল সাপকে লড়াই করতে দেখা গেছে। আজ সকালে শেয়ার হওয়ার পর থেকে যা টুইটারে ব্যাপক ভাবে ভাইরাল হয়েছে। ভারতীয় বন পরিষেবা আধিকারিক সুশান্ত নন্দ ভিডিওটি মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে পোস্ট করেছিলেন। যিনি সাপগুলিকে ইঁদুর খেকো সাপ হিসাবে চিহ্নিত করেছেন।

Advertisement

দুটি বিশাল সাপের মধ্যে এই লড়াই জলের ভেতর শুরু হয়। তারা একটি ছোট্ট খালে সাঁতার কাটার সময় একে অপরের চারপাশে জড়িয়ে ধরে লড়াই শুরু করে, যা একটি ভিডিওতে রেকর্ড করা হয়। সাপগুলি জল থেকে উঠে এলে তাদের প্রকৃত আকার স্পষ্ট বোঝা যায়। দেখা যায়, দুটি বিশালাকার সাপ নিজেদের মধ্যে লড়াই শুরু করে।

Advertisement

বন পরিষেবা আধিকারিক সুশান্ত নন্দ জানান, ভিডিও ক্লিপটিতে দুটি পুরুষ ইঁদুর সাপ লড়াইয়ে জড়িয়ে পড়ে। নিজেদের অঞ্চল ও সঙ্গীকে রক্ষা করার জন্যই লড়াই করছে তারা। একইসঙ্গে তিনি আরও জানান, অনেকের মধ্যে একটা ভুল ধারণা হয়েছে যে, সাপগুলো সঙ্গমের জন্য মিলিত হয়েছে। কিন্তু এই ভিডিওতে সঙ্গমের কোন দৃশ্য নেই। ন্যাশনাল জিওগ্রাফিকের মতে, দুটি পুরুষ সাপের মধ্যে এই লড়াইয়ে একজনের পরাজয় না হওয়া পর্যন্ত একে অপরকে ঘিরে ধরে এমন আচরণ “প্লেটিং যুদ্ধ” নামে পরিচিত। সুশান্ত নন্দ ভিডিওটি ট্যুইটারে শেয়ার করার পরপরই অসংখ্য মানুষের কাছে পৌঁছে যায় এটি।

Advertisement