×
Today Trending Newsদেশনিউজ

যোগীরাজ্যে করোনায় মৃত লাশকে ছুঁড়ে ফেলা হল নদীতে, ভাইরাল ভিডিও

Advertisement

করোনা সংক্রমনের দ্বিতীয় ঢেউ সামলাতে রীতিমতো নাজেহাল হয়ে পড়েছে গোটা দেশবাসী। সম্প্রতি সংক্রমণ এবং মৃত্যুহার কিছুটা কমলেও তা এখনও নিয়ন্ত্রণে আসেনি। এরই মাঝে কিছুদিন আগে সোশ্যাল মিডিয়াতে বেশ কিছু ভিডিও ভাইরাল হয়েছিল যেখানে দেখা গিয়েছিল বিহার এবং উত্তরপ্রদেশের গঙ্গাবক্ষে একাধিক মৃত লাশ ভেসে যাচ্ছে। এমনকি সেইসব লাশ করোনা রোগীর হতে পারে বলে গোটা এলাকা জুড়ে তীব্র আতঙ্ক ছড়িয়ে ছিল সংক্রমনের। সেই ঘটনা মানুষ ভুলে ওঠার আগেই আবারও সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও ব্যাপক ভাইরাল হয়েছে যা দেখলে আপনিও অবাক হয়ে যাবেন।

Advertisement

সোশ্যাল মিডিয়াতে একটি আশ্চর্যজনক ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা গিয়েছে উত্তরপ্রদেশে একটি ব্রিজের ওপর থেকে নদীর মধ্যে করোনা রোগীর মৃতদেহ ফেলে দেওয়ার চেষ্টা করছেন দুই ব্যক্তি। আগের সারি সারি মৃতদেহের পর এই ভিডিও সোশ্যাল মিডিয়াতে আসতেই মুহুর্তের মধ্যে দাবানলের মত ছড়িয়ে যায়। জানা গিয়েছে এক দম্পতি গত ২৮ মে উত্তরপ্রদেশের বলরামপুর জেলার একটি নদীর ব্রিজের ওপর এমন ঘটনা দেখে। তারা সমস্ত ঘটনাটি তাদের ফোনের ক্যামেরায় শুট করে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে দেয়।

ভিডিওতে দেখা গিয়েছে দুজন ব্যক্তির মধ্যে একজন ব্যক্তি পিপিই কিট পরে রাপ্তি নদীর ব্রিজের ওপর অন্য এক ব্যক্তির সাথে এক জন করোনায় মৃত ব্যক্তির দেহ অ্যাম্বুলেন্স থেকে নামিয়েছে। তারপর তারা করোনায় মৃত দেহের বডি ব্যাগটি ব্রিজের উপর থেকেই নদীতে ফেলে দেবার চেষ্টা করেছে। ভিডিওটি ভাইরাল হতে বলরামপুর জেলার চিফ মেডিকেল অফিসার জানিয়েছেন যে ওই মৃত ব্যক্তি গত ২৫ মে হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিলেন। তারপর তিনদিন চিকিৎসার পর ২৮ মে তার মৃত্যু হয়। কোভিড বিধি মেনে হাসপাতাল কর্তৃপক্ষ পরিবার-পরিজনের হাতে ওই মৃতদেহ তুলে দেয়। কিন্তু তারাই ওই মৃতদেহ নদীর জলে ফেলে দেওয়ার চেষ্টা করেছিল।

Advertisement

বর্তমানে ওই মৃতদেহটি উদ্ধার করে পরিবার পরিজনের হাতে সৎকারের জন্য ফিরিয়ে দেওয়া হয়েছে এবং পরিবারের বিরুদ্ধে থানায় এফআইআর হয়েছে। এই বিষয়টি উত্তরপ্রদেশ সরকারের দৃষ্টি আকর্ষণ করেছে ইতিমধ্যেই। তাই উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ এবং বিহার সরকার নদীর পাড় বরাবর অসৎ কর্ম হচ্ছে নাকি তা খেয়াল রাখার জন্য নির্দেশ দিয়েছে প্রশাসনকে। আসলে কিছুদিন আগে উত্তরপ্রদেশের বক্সার জেলায় ৭১ টি লাশ নদীতে ভাসতে দেখা গিয়েছিল এবং তার সাথে অগুনতি মৃতদেহ নদীর পাড়ে পাওয়া গিয়েছিল। সেই ঘটনার পর নদীর মধ্যে মৃতদেহ ফেলার সরাসরি ভিডিও বেশ অস্বস্তিতে ফেলেছে উত্তরপ্রদেশ সরকারকে।

Related Articles

Back to top button