জ্যোতিষ

Vastu Tips: মাস শুরু হলেই পকেট খালি হয়ে যায়? বাড়িতে এই অলৌকিক গাছ লাগান, ঘরে টাকার বৃষ্টি হবে

Advertisement

Advertisement

বাস্তু শাস্ত্র মতে গৃহ তৈরি না করলে, ও বাড়ির আসবাব যেমন সুবার খাট, আলমারি, ঠাকুরের আশন ও রান্নার চুলা বা ওভেন বাস্তু মতে না রাখলে আপনার অনেক ক্ষতি হয়। এই সব নিজের রাশির সঙ্গে মিলিয়ে ঠিক স্থানে না রাখলে আপনি যত বেশি অঙ্কের অর্থ উপার্জন করুন না কেনো সঞ্চয় হবে না কিছুই। তাই বাস্তু মতে ঘরে এই আশ্চর্য গাছ রোপণ করুন ও বিশেষ ফল পান।

Advertisement

আপনার কি বেতন পেতেই আবার মাস শুরু হলেই হাত একদম খালি হয়ে যায়? ক্রমবর্ধমান ব্যয়ের তুলনায় আপনার আয় বাড়ছে না। আপনিও যদি এমন কিছু সমস্যার সম্মুখীন হন, তবে এটি আপনার বাড়ির বাস্তু ত্রুটির ফল হতে পারে। এটি কাটিয়ে উঠতে, বাস্তুশাস্ত্রে অনেক গাছপালা বা উদ্ভিদের উল্লেখ করা হয়েছে। আজ আমরা আপনাদের এমনই এক অলৌকিক উদ্ভিদের কথা বলব। এটি আর কিছুই নয় একটি বাঁশ গাছ। কথিত আছে যে এই গাছটি ঘরে লাগালে নেতিবাচক শক্তি দূর হয় এবং ইতিবাচক শক্তির প্রবাহ বৃদ্ধি পায়। আসুন জেনে নেই এই গাছের জাদুকরী উপকারিতা সম্পর্কে।

Advertisement

এখানে আসুন জেনে নেওয়া যাক বাঁশ গাছ লাগানোর অলৌকিক উপকারিতা কি হয়:

Advertisement

১) বাস্তুশাস্ত্র অনুসারে, কঠোর পরিশ্রমের পরেও যদি কোনও ব্যক্তির অর্থনৈতিক অবস্থার উন্নতি না হয়, তবে তার বাড়িতে একটি বাঁশের গাছ লাগানো উচিত। কথিত আছে যে এই গাছটি লাগালে ঘরে ইতিবাচক শক্তির প্রবাহ বাড়ে এবং ঘরে অর্থ আসার সম্ভাবনা তৈরি হতে শুরু করে।

২) টাকা বা অর্থ সঞ্চয়ের পাশেই এই গাছ আপনার গৃহস্থালি উন্নতি করতেও পাতে। পরিবারের সদস্যদের মধ্যে ঘন ঘন ঝগড়া হয় না পরিবারে যদি তিক্ততা বাড়তে থাকে, তাহলেও ঘরে বাঁশের চারা লাগান। এটা বিশ্বাস করা হয় যে এটি করলে পরিবারে কলহ দূর হয় এবং নিজেদের মধ্যে স্নেহ বাড়ে।

৩) শিশুদের বুদ্ধি প্রখর হয়:
যাদের ছেলেমেয়েরা পড়াশোনায় মনোযোগ দিতে পারে না বা নিজের শ্রেণীতে ভালো মার্কস পেতে পরে না।তারাও বাড়িতে বাঁশের চারা রোপণ করে এর লাভ গ্রহণ করতে পারে। বাস্তুশাস্ত্র অনুসারে, এর জন্য তাদের বাচ্চাদের অধ্যয়নের ঘরে 4টি বাঁশের গাছ লাগাতে হবে। বলা হয়ে থাকে যে এতে করে শিশুরা পড়াশোনার প্রতি আকৃষ্ট হয় এবং তারা দ্রুত শিখতে শুরু করে।

৪) কেউ যদি তাদের দাম্পত্য জীবনে সমস্যার সম্মুখীন হয়, তাহলে তারা বাঁশ গাছের প্রতিকারও নিতে পারেন। এ জন্য বাঁশের ডাল লাল কাপড়ে মুড়িয়ে কাঁচের পাত্রে রাখতে হবে। খেয়াল রাখবেন ডালটি যেন শুকিয়ে না যায়। এমনটা বিশ্বাস করা হয় যে এই প্রতিকার করলে স্বামী-স্ত্রীর মধ্যে প্রেম বাড়ে।

এবার জানুন এটি লাগানোর নিয়ম:-
এই গাছটি পূর্ব দিকে রোপণ করার পরামর্শ দেওয়া হয়। আপনি যদি এখন বাড়িতে একটি বাঁশ গাছ লাগানোর সিদ্ধান্ত নিয়ে থাকেন, তবে তা লাগানোর সঠিক দিকটি হল পূর্ব দিক। বাস্তুশাস্ত্র অনুসারে, এই গাছটি এমন জায়গায় রোপণ করা শুভ বলে মনে করা হয় যেখানে পরিবারের সকল সদস্য প্রায়ই একসাথে বসে থাকে। সেজন্য আপনার এই গাছটিকে এই দিকে রোপণ করা উচিত।

এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা জরুরী যে ভারত বার্তা যে কোনো ধরনের বিশ্বাস, তথ্যকে সমর্থন করে না। কোন তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে সংশ্লিষ্ট বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।

Tags: Vastu Tips

Recent Posts