মাইথোলজি

Vastu Tips: ঘরে এই পাখির মূর্তি রাখলে রাতারাতি বদলে যাবে বাচ্চাদের ভাগ্য, প্রতি পরীক্ষায় টপ হবে

Advertisement

Advertisement

আজকের যুগে অনেকেই বাস্তু ও জ্যোতিষ শাস্ত্রকে অমান্য করে বা বিশ্বাস করে না। কিন্তু আমাদের জগৎ এর ওপর ভর করেই চলে। আপনার প্রতি পদক্ষেপের আপনার ভাগ্য ও কর্ম ফল তৈরি করার কাজ করে। তাই যাই করুন ভেবে চিন্তে করা ভালো। তো আজ এই বিশেষ শাস্ত্র মতে ব্যাবসায় কি করে লাভ করতে হয় জানুন।

Advertisement

আসুন আপনাদের বলি আপনার বাড়িতে বাস্তু মতে কোথায় কি রাখলে আপনার কপাল বা ভাগ্য ঘুরে যাবে:-

Advertisement

১) বাস্তুশাস্ত্রে বাড়িতে ঘোড়ার মূর্তি স্থাপন করা শুভ বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে বাড়িতে দৌড়ানো ঘোড়ার ছবি রাখার পরামর্শ দেওয়া হয়। আমরা জানি যে ঘোড়াকে অগ্রগতি, সাফল্য এবং কঠোর পরিশ্রমের প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। এমন অবস্থায় ঘোড়ার মূর্তি বাড়িতে রাখলে বাড়ির লোকেরা সর্বক্ষেত্রে সাফল্য পাবেন।

Advertisement

২) বাস্তুশাস্ত্র এবং চীনা বাস্তু ফেংশুই মতেও মাছকে শুভ বলে মনে করা হয়। বাড়িতে সুখ এবং সমৃদ্ধি আনতে, আপনি একটি মাছের পুতুল বা মূর্তি রাখার পরামর্শ দেওয়া হয়। কথিত আছে যে এটি বাড়িতে রাখলে উপকার পাওয়া যায়। মাছের বদলে ফিশ অ্যাকুরিয়াম রাখতে চাইলে রাখতে পারেন।

৩) বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে হাতির মূর্তি রাখা খুবই শুভ বলে মনে করা হয়। হিন্দু ধর্মে, হাতিকে দেবী লক্ষ্মীর সাথে যুক্ত। আর কথিত আছে যে যেখানে হাতি থাকে, মা লক্ষ্মী সেখানে থাকেন। হাতি সম্পদ ও ঐশ্বর্যের প্রতীক হিসেবে বিবেচিত হয়। এমন পরিস্থিতিতে হাতির মূর্তি ঘরে রাখা শুভ প্রমাণিত হতে পারে।

৪) আমাদের হিন্দু ধর্মে গরুকে পূজনীয় মনে করা হয়। কথিত আছে, গরুর মাঝে ৩৩ কোটি দেব-দেবীর অধিবাস। এমন অবস্থায় বাড়িতে গরুর মূর্তি রাখা শুভ ও ফলদায়ক। বাড়ির পরিবেশ ইতিবাচক থাকে। যদি আপনার বাড়ির পরিবেশ ভারী বা চাপযুক্ত হয় এবং আপনি তা থেকে মুক্তি পেতে চান তবে বাড়িতে একটি দুধের পাত্রের সাথে একটি গরুর মূর্তি রাখলে উপকার পাবেন।

৫) হিন্দু ধর্মে গণেশের পূজা খুবই গুরুত্বপূর্ণ। প্রথম আরাধনাযোগ্য ভগবান গণেশের আরাধনা করলে মানুষের জীবনে আসা সমস্যাগুলো ধ্বংস হয়। কথিত আছে যে বাড়িতে গণেশের মূর্তি রাখলে কোনও ব্যক্তিকে কখনও কোনও সমস্যায় পড়তে হয় না। এবং প্রতিটি কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়। বাস্তু বিশেষজ্ঞদের মতে, বাড়িতে কোনো ধরনের বাস্তু দোষ থাকলে তা দূর করার জন্য বাড়ির মূল দরজায় গণেশের মূর্তি রাখুন।

৬) বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, প্রায়শই বাড়ির আয়ের অভাব জীবনে সুখের পথে বাধা হয়ে দাঁড়ায়। পরিবারের, সন্তানদের অগ্রগতি ও কর্মজীবনে সাফল্য পেতে বাস্তু মেনে চলুন। পিতামাতারাও তাদের সন্তানদের সুখের জন্য অনেক ব্যবস্থা নেন। কিন্তু বাস্তু অনুসারে এই ছোট্ট জিনিসটিই বদলে দিতে পারে আপনার সন্তানদের ভাগ্য। আসলে বাচ্চাদের ঘরে তোতাপাখির মূর্তি রাখলে তাদের মন পড়াশুনাই বসতে শুরু করে। এতে শিশুদের পড়াশোনায় মনোযোগ বৃদ্ধি পায় এবং তারা প্রতিযোগিতায় শীর্ষ স্থান দখল করতে পারে।

Tags: Vastu Tips

Recent Posts