জ্যোতিষ

Vastu Tips For Money: বাস্তুশাস্ত্র অনুযায়ী বাড়িতে রাখুন এই গাছ, কখনও অর্থের অভাব হবে না

Advertisement

Advertisement

বর্তমান যুগে দাড়িয়ে প্রতিটি মানুষেরই অর্থের প্রয়োজন, যা কখনোই মেটার নয়। ভালো করে চিন্তা করলে বোঝা যাবে আজকালকার প্রজন্ম শুধুই দৌড়ে চলেছে টাকার জন্য। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে জ্যোতিষ শাস্ত্র ও বাস্তুশাস্ত্র সেভাবে মেনে চলেন না কেউই। তবে যদি নিয়ম মাফিক মেনে চলা যায় তাহলে, গৃহস্থ ঘরে অর্থের অভাব মিটবে। পন্ডিত হিতেন্দ্র কুমার শর্মার পরামর্শ অনুযায়ী, যদি কোনো গৃহস্থ ঘরে কিংবা অফিসে কুবের গাছ লাগানো যায় তাহলে, পর্যাপ্ত অর্থের অভাব থাকবে না কখনোই।

Advertisement

যাদের গাছের কিংবা বাগানের শখ রয়েছে তাদের কারোর কারোর বাড়িতে এই গাছ থাকলেও থাকতে পারে। একটি পৌরাণিক গল্প অনুযায়ী, এই গাছকে কুবেরের গাছ বলা হয়ে থাকে। ধর্মীয় বিশ্বাস অনুযায়ী, কুবেরকে অর্থের দেবতা হিসেবে মানা হয়। শোনা যায়, একবার ভগবান শিব বিজয়ের রূপ ধারণ করে কুবের দেবতাকে ক্র্যাসুলা গাছ দিয়েছিলেন। পৌরাণিক কাহিনী অনুযায়ী, ভগবান শিব কুবের দেবতাকে এই গাছ দেওয়ার পর থেকেই তা কুবের গাছ নামেই পরিচিত।

Advertisement

এই গাছ রাখার উপকারিতা:

Advertisement

১) বাস্তুশাস্ত্র মতে, কুবের গাছ সর্বদা বাড়ির পূর্ব দিক করেই লাগাতে হয়। মনে করা হয় কুবের গাছ বাড়িতে থাকলে নানা ছড়িয়ে থাকা সমস্যার সমাধান মেলে। প্রসন্ন হন ভগবান শিব ও কুবের। যার ফলস্বরূপ দুজনের আশীর্বাদই বিরাজ করে ঐ গৃহস্থ ঘরে।

২) কুবের গাছ সর্বদা ইতিবাচক শক্তিকে আকর্ষণ করে থাকে। যদি কারোর বাড়িতে নেতিবাচক শক্তি প্রভাব বিস্তার করে কিংবা একাধিক সমস্যা দেখা দেয় তাহলে, এই গাছ লাগানো উচিৎ। কারণ এই গাছ লাগালে নেতিবাচক শক্তি দূর হয়। মেটে দীর্ঘ সমস্যাও।

৩) বাস্তুশাস্ত্র অনুযায়ী, গৃহস্থ বাড়িতে কুবের গাছ লাগানো শুভ বলে মনে করা হয়। এই গাছ বাড়ির যেকোনো বাস্তু দোষ মেটাতেও ভীষণভাবে কার্যকরী। যদি হঠাৎ করেই একাধিক বাস্তু দোষ দেখা দিতে থাকে তাহলে, এই গাছ লাগানো উচিৎ। কারণ এই গাছ লাগালেই মুক্তি মিলবে বাস্তু সংক্রান্ত সমস্যা থেকে।

৪) যদি কোন ব্যক্তির ব্যবসায় সমস্যা দেখা দেয় কিংবা ব্যবসা বন্ধ হয়ে যাওয়ার জোগাড় হয় তাহলে, বাড়িতে তৎক্ষণাৎ কুবের গাছ লাগানো প্রয়োজন। এই গাছ লাগালে ভগবান শিব ও অর্থের দেবতা কুবের সন্তুষ্ট হন, যার ফলস্বরূপ তাদের কৃপাদৃষ্টি বজায় থাকে ঐ ব্যক্তির বাড়িতে ও ব্যবসায়। সমস্ত সমস্যা দূর হয়। ঝড়ের গতিতে উন্নতি হয় ব্যবসারও।

Recent Posts