তালিকায় বড় পরিবর্তন! বৃহস্পতিবার প্রকাশিত হচ্ছে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ লিস্ট

এবারে তালিকায় প্রার্থীর নামের পাশে নম্বর দেওয়া হবে বলে জানিয়েছে স্কুল সার্ভিস কমিশন

Advertisement

Advertisement

স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে আগামীকাল প্রকাশিত হবে উচ্চ প্রাথমিকে নতুন ইন্টারভিউ এর লিস্ট। উচ্চ প্রাথমিক মামলায় স্বচ্ছতার সঙ্গে লিস্ট প্রকাশ করার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। শুক্রবার সেই মামলার পরবর্তী শুনানি হওয়ার কথা। তার আগেই স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে এই বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছ দুপুর ১২ টায় নতুন তালিকা প্রকাশ করবে এসএসসি।

Advertisement

কলকাতা হাইকোর্টের নির্দেশ ছিল, নামের পাশে যেন প্রার্থীদের প্রাপ্ত নম্বর দিয়ে দেওয়া হয়। মূলত নম্বর নিয়ে অভিযোগ ছিল প্রার্থীদের। প্রার্থীরা জানিয়েছিলেন নম্বর বেশি থাকা সত্ত্বেও তালিকায় নাম ওঠেনি। অপেক্ষাকৃত কম নম্বর পেয়ে অনেকে নাম তালিকায় উঠে গেছিল বলে দাবি করেছিলেন অনেকে। হাইকোর্টের দ্বারস্থ হন মামলাকারীরা।

Advertisement

এই মামলার পরিপ্রেক্ষিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় স্কুল সার্ভিস কমিশনকে নির্দেশ দেন, “স্বচ্ছতার সঙ্গে ইন্টারভিউ লিস্ট প্রকাশ করুন, আমি অন্তর্বর্তী আদেশ প্রত্যাহার করে নেব। নম্বর দিয়ে লিস্ট প্রকাশ করতে হবে। পাশাপাশি যাদের আবেদন খারিজ করা হয়েছে তাদের তালিকা নম্বর এবং আবেদন খারিজের কারণ প্রকাশ করতে হবে।”

Advertisement

কলকাতা হাইকোর্টের এই নির্দেশের পরেই, আবারো ইন্টারভিউ এর লিস্ট প্রকাশ করতে চলেছে স্কুল সার্ভিস কমিশন। সাত দিনের মধ্যে তালিকা তৈরি করে আসার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। প্রসঙ্গত উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে পরে গত ২১শে জুন উচ্চ প্রাথমিক এর ইন্টারভিউ লিস্ট প্রকাশ করা হয়েছিল। কিন্তু তারপরে নিয়োগ শুরু হওয়ার আগে হাইকোর্টে মামলা করার কারণে এই নিয়োগ আবার থমকে গিয়েছিল। রাজ্য সরকারের আশা, এইবারের ইন্টারভিউ লিস্ট প্রকাশ করা হলে হয়তো সঠিকভাবে আবারো নিয়োগ করা শুরু হবে।

Recent Posts