দিল্লির হিংসায় মৃত্যু ৩৮, গঠিত হল দু’টি বিশেষ তদন্তকারী দল

Advertisement

Advertisement

আইবি অফিসার অঙ্কিত শর্মা খুনে আপের কাউন্সিলর তাহির হুসেনের বিরুদ্ধে এদিনই এফআইআর দায়ের করা হলে তার বিরুদ্ধে নানা অভিযোগ উঠে আসে যে তার সঙ্গী-সাথীরাই খুন ও হিংসায় মদত দিয়েছে।কিন্তু অভিযুক্ত এই আপ কাউন্সির তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে তিনি বলেন এটি চক্রান্ত। তার নয়, কপিল মিশ্রার মন্তব্যের প্রেক্ষিতেই এই হিংসা, পাথর ছোড়া হয়েছে, মারামারি হয়েছে, সংঘর্ষের সূত্রপাত।

Advertisement

অ্যাডিশনাল পুলিশ কমিশনার (ক্রাইম) বিকে সিং এর তত্ত্বাবধানে উত্তরপূর্ব দিল্লির হিংসার ঘটনায় দিল্লি পুলিশের অপরাধ দমন শাখার অধীনে ডিসিপি জয় তিরকে ও ডিসিপি রাজেশ দেও এর নেতৃত্বে বৃহস্পতিবার দ্রুত তদন্ত শেষ করে, রিপোর্ট পেশ করতে দু’টি বিশেষ তদন্তকারী দল (SIT) গঠন করা হয়েছে। প্রতিটি তদন্তকারী দলে থাকবেন চার জন করে অ্যাসিস্ট্যান্ট কমিশনার।
দিল্লিতে এই হিংসায় প্রান হারিয়েছেন ৩৮ জন।আহত প্রায় ২০০ জন।

Advertisement

আরও পড়ুন : জাতীয় সুরক্ষা ইস্যুতে কোনো রাজনীতি নয়, দোষীদের কঠোর শাস্তি দেওয়া হোক’ : কেজরিওয়াল

Advertisement

দিল্লির মুখ্যমন্ত্রী ঘোষণা ক্ষতিপূরণের ঘোষণা করে বলেন হিংসায় মৃতদের পরিবার ১০ লক্ষ টাকা করে পাবেন৷ স্থায়ী ক্ষতি হয়েছে, এমন পরিবারগুলির জন্য ৫ লক্ষ টাকা করে সাহায্য ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। যাঁরা গুরুতর আহতদের দেওয়া হবে দু’লক্ষ টাকা৷ সামান্য আহতদের দেওয়া হবে ২০ হাজার টাকা। যাঁদের বাড়ি পুড়েছে সেই পরিবারগুলির জন্য ৫ লক্ষ টাকা আর্থিক অনুদান ঘোষণা করেন৷ যাঁদের দোকানে লুঠ হয়েছে, তাঁরা পাবেন ২৫ হাজার টাকা করে।