ভারতের বাজারে আসছে আবারো একটি দুর্দান্ত ইলেকট্রিক স্কুটার, বাজারের সমস্ত খেলোয়াড়দের দেবে কড়া টক্কর

এবারে ওলা ইলেকট্রিক স্কুটারের মার্কেট ধ্বংস করতে উদ্যত TVS

Advertisement

Advertisement

ভারতের বাজারে ইলেকট্রিক স্কুটারের চাহিদা দ্রুত বাড়ছে। Ola বর্তমানে ইলেকট্রিক স্কুটার সেগমেন্টে সবচেয়ে বেশি মার্কেট দখল করে বসে থাকলেও, ভারতের অন্যান্য কোম্পানিগুলিও ধীরে ধীরে বাজারে আসতে শুরু করেছে। ভারতের অন্যতম জনপ্রিয় বাইক নির্মাতা কোম্পানি TVS এর TVS iQube বিক্রিতে Ola ইলেকট্রিককে কঠিন প্রতিযোগিতা দিচ্ছে। এখন TVS তার বৈদ্যুতিক টু-হুইলার পোর্টফোলিও সম্প্রসারিত করে আরেকটি সাশ্রয়ী মূল্যের বৈদ্যুতিক স্কুটার আনার প্রস্তুতি নিচ্ছে। সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, TVS খুব শীঘ্রই এই স্কুটার লঞ্চ করতে চলেছে।

Advertisement

TVS-এর আসন্ন ইলেকট্রিক স্কুটার কোম্পানির iCube এর থেকেও অনেকটা সস্তা হতে পারে। এই স্কুটারটি কোম্পানি ভারতের ডেলিভারি সার্কেলের কথা মাথায় রেখেই ডিজাইন করেছে, যাতে পণ্য লোড করার জন্য একটি অতিরিক্ত ক্যারিয়ারও থাকবে। এই স্কুটারের মাধ্যমে বিক্রেতারা B2B এবং B2C স্পেসে পণ্য সরবরাহ করতে পারবেন। এই স্কুটারটিতে একটি ফ্ল্যাট সিট থাকবে এবং পিছনে অনেকটা অতিরিক্ত জায়গাও থাকবে। এই স্কুটারটি গত বছর তামিলনাড়ুর হিসারে অবস্থিত TVS ম্যানুফ্যাকচারিং প্ল্যান্টের কাছে পরীক্ষা করা হয়েছে।

Advertisement

বৈশিষ্ট্য এবং ব্যাটারি প্যাক

Advertisement

TVS iQube-এর তুলনায়, কোম্পানির নতুন বৈদ্যুতিক স্কুটারে একটি ছোট ব্যাটারি প্যাক দেওয়া হতে পারে, যা একবার চার্জে ১০০ কিলোমিটারের রেঞ্জ অফার করবে। ফিচারের কথা বললে, মিডরেঞ্জের ইলেকট্রিক স্কুটারের মতো ফিচার এতে পাওয়া যাবে। তবে ফিচারের বিষয়ে এখনো খুব বেশি তথ্য পাওয়া যায়নি। কোম্পানির পোর্টফলিওর ব্যাপারে কথা বললে, এই মুহূর্তে TVS এর TVS iQube একক চার্জে ১৪৫ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ অফার করে এবং এর দাম ১.৬১ লক্ষ টাকা।