ভোটে জিতল তৃণমূল, সুপ্রীম কোর্টে যাচ্ছে বিজেপি

Advertisement

Advertisement

ভাটপাড়া পুরসভা পূনর্দখল করলো তৃণমূল। গত বৃহস্পতিবারের মতো আজও আস্থা ভোটে ১৯-০ ফলে জিতলো তৃনমূল। গত বৃহস্পতিবার হঠাৎই তিন তৃণমূল কাউন্সিলরের আনা অনাস্থা প্রস্তাবের পর আস্থা ভোট হয় ভাটপাড়া পুরসভায়, যেখানে ১৯-০ ফলে জিতে উৎসব শুরু করে দেয় তৃণমূল সমর্থকরা। কিন্তু বিকেলেই হাইকোর্টের রায়ে তাদের আনন্দ ফিকে হয়ে যায়। হাইকোর্টের তরফে জানিয়ে দেওয়া হয়, নিয়ম মেনে আস্থা ভোট হয়নি। পুর আইন মেনেই আস্থা ভোট আবার করতে হবে।

Advertisement

কিন্তু শুক্রবার হাইকোর্টে তৃণমূল কংগ্রেসের তরফে সবার একটি মামলা করা হয়। সোমবার সেই মামলার রায় দেয় বিচারপতি দীপঙ্কর দত্ত ও বিচারপতি প্রতীকপ্রকাশ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। সেখানে বলা হয় আজ অর্থাৎ মঙ্গলবার ভাটপাড়া পুরসভায় আস্থা ভোট হবে। সেইমতো আজ আস্থা ভোট হয়, এবং সেখানে বিজেপি কাউন্সিলরদের অনুপস্থিতিতে ১৯-০ ব্যবধানে জেতে তৃণমূল। কলকাতা হাইকোর্টের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রীম কোর্টে যাওয়ার কথাও এদিন ঘোষণা করেছেন বিজেপির ব্যারাকপুর সাংগঠনিক জেলা সভাপতি ফাল্গুনী পাত্র। তিনি বলেছেন বিজেপি ডিভিশন বেঞ্চের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রীম কোর্টের দ্বারস্থ হবে।

Advertisement

আরও পড়ুন : ১১ ই ফেব্রুয়ারি জনগণের শক্তি দেখার জন্য প্রস্তুত হোন

Advertisement

এদিন উত্তর ২৪ পরগণার জেলাশাসকের উপস্থিতিতে আস্থা ভোট নেন পুরসভার এক্সিকিউটিভ অফিসার। ভাটপাড়া পুরসভায় এই মুহূর্তে বোর্ড গঠন করার প্রয়োজনীয় সংখ্যা হলো ১৭। লোকসভা ভোটের পর ১২ কোন কাউন্সিলর তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেয়, কিন্তু পরে তারা আবার তৃণমূলে ফিরে এলে তৃণমূলের কাউন্সিলর সংখ্যা ১৭ হয়ে যায়। ফলে তারা দাবি করে তাদের হাতে বোর্ড গঠনের প্রয়োজনীয় সংখ্যা আছে। বৃহস্পতিবারের পর এদিন আবার তারা তা প্রমাণ করলো।

Recent Posts