সোমবার থেকে বাড়ছে মেট্রো, ৮ মিনিট অন্তর মেট্রো পরিষেবা

এতদিন যেখানে ১১ থেকে ১২ মিনিটের মধ্যে মেট্রো পাওয়া যেত সোমবার থেকে দুটো মেট্রোর ব্যবধান হবে ৮ মিনিট

Advertisement

Advertisement

সাধারণ মানুষের জন্য মেট্রো এখনই চলছেনা। কিন্তু এই মুহূর্তে যারা জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত তাদের জন্য মেট্রো রেলের সংখ্যা বৃদ্ধি পাবে বলে জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ। মেট্রো জানিয়েছে আগামী সোমবার থেকে মেট্রো সংখ্যা বৃদ্ধি পেতে চলেছে এই সমস্ত পরিষেবার সঙ্গে যুক্ত মানুষের জন্য। সোমবার থেকে আপ এবং ডাউন মিলিয়ে সর্বমোট ৯০টি ট্রেন চলবে কলকাতা মেট্রোতে।

Advertisement

তার সাথে সাথেই কলকাতা মেট্রোর সময় সুচিতেও কিছুটা পরিবর্তন আসছে। সব দিনের মতই সকাল ৮ টা ৩০ মিনিটে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে ছাড়বে মেট্রো। কিন্তু এবারে দিনের প্রথমভাগে যে মেট্রো টাইমিং আছে সেটা ১১টা ১৫ থেকে বেড়ে হবে ১১টা ৩০। অন্যদিকে, কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে দিনের দ্বিতীয় ভাগের মেট্রো ছাড়বে দুপুর ৩টে ৪৫ মিনিটে ছাড়বে।

Advertisement

দুদিকের দুই স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ৭টা নাগাদ। এই সময়টা ১ ঘণ্টা বাড়িয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি, এই মেট্রো চলাচলের সময়টাও কমিয়ে দেওয়া হয়েছে। আগে ৩১ করা অর্থাৎ ৬২টি ট্রেন চলতো সব মিলিয়ে। কিন্তু এখন এই ট্রেনের সংখ্যা ৯০ করে দেওয়া হয়েছে। দুটো ট্রেনের মধ্যের ব্যবধান কমিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

এতদিন অবধি অফিস টাইম থাকলে ১১-১২ মিনিট অন্তর মেট্রো পাওয়া যেত। কিত্নু এখন সোমবার থেকে ৮ মিনিটের মধ্যেই মেট্রো পাওয়া যাবে। তবে রবিবার এখনো মেট্রো বন্ধই থাকবে। সোমবার থেকে শনিবার পর্যন্ত মেট্রো পরিষেবা চালাবে রেল।

Recent Posts