রাজ্যে কবে থেকে চলবে লোকাল ট্রেন? কী জানালেন মমতা? জানুন

Advertisement

Advertisement

পশ্চিমবঙ্গঃ সংক্রমন নিয়ে নতুন করে আরও একধাপ সতর্কতা মেনেই নির্দেশ জারি করেছে রাজ্য সরকার। আজ সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  জানান করোনা বিধি মেনে মেট্রো এবং লোকাল ট্রেন চললে রাজ্যের কোনও সমস্যা নেই। আগামি মাসে ৭,১১,১২ সম্পূর্ণ লক ডাউন। সপ্তাহে তিন দিন বিমান চলাচলে নেই আপত্তি এবং স্কুল খোলার সম্ভাবনা নেই ।

Advertisement

তারপর অবশ্য খোলা হবে কিনা, পরে তা সিদ্ধান্ত নেওয়া হবে।সামাজিক দুরত্ব মানতে পারলে চলতে পারে ট্রেন, তবে সেক্ষেত্রে লোকাল ট্রেনের সংখ্যা এক চতুর্থাংশ হতে হবে। তাতে কোনও অসুবিধা নেই। কিন্তু এ ব্যাপারে রেল যদি রাজ্যের সঙ্গে একবার কথা বলে নেয় তাহলে তা ভালো হয়।

Advertisement

এখনো পর্যন্ত চলবে লকডাউন , ১৭ তারিখের ফের জনানো হবে পরবর্তী অবস্থা। রাজ্যের পরের ক্যাবিনেট মিটিং বসবে ১৭ই সেপ্টেম্বর। সেইদিন সংক্রমণের পরিমাণ ও হার দেখে সিদ্ধান্ত নেওয়া হবে যে পরবর্তীকালে কিভাবে লকডাউন করা হবে। নবান্ন থেকে জারি করা হয়েছিলো আগাস্ট মাসে  ৫,৮,২০,২১, ২৭, ,২৮,৩১ পালিত হবে কড়া লকডাউন।

Advertisement

পরিস্থিতি স্বাভাবিক না হলেও এখনো কমেনি কোরোনা। রাজ্যে প্রতিদিনই নতুন করে বাড়ছে করোনা সংক্রমণ । তাই এদিন মুখ্যমন্ত্রী বলেন, আগে তালিকায় ৩ ও ৪ সেপ্টেম্বর-সহ বেশ কয়েকদিন লকডাউনের কথা ছিলো। কিন্তু ৩ ও ৪ তারিখ কেন্দ্রীয় সরকার জয়েন্ট পরীক্ষা রেখেছে। তাই সেই দিন বদল করে ৭, ১১, ১২ সেপ্টেম্বর নতুন করে সম্পূর্ণ লকডাউনের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।আর পরে কি হবে সেই নিয়ে আবারও নতুন করে তিনি কিছুই বলেন নি।

 

 

Recent Posts