দেশনিউজ

আগামিকাল বিহারে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা, তেজস্বী যাদবকে চাইছে রাজ্যের যুবসমাজ

×
Advertisement

পাটনা: রাত পোহালেই বিহারে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা। তাই টানটান উত্তেজনার মধ্যে রয়েছে বিহারের রাজনীতি। কে বসবে মুখ্যমন্ত্রীর মসনদে? তেজস্বী যাদব এবং তার দল সরকার গঠন করে বিহারে পরিবর্তন আনবে? নাকি নীতীশ কুমারের সরকারের প্রত্যাবর্তন ঘটবে? এই প্রশ্ন কার্যত রাজনৈতিক মহলে কান পাতলেই শোনা যাবে। পরিসংখ্যান বলছে তেজস্বী যাদবকে চাইছে বিহারের বর্তমান যুবসমাজ।

Advertisement

তবে একমাস আগে বিহার চিত্রটা অনেকটাই আলাদা ছিল। নীতীশ কুমারের সময়কালে বিহারে উন্নতির জোয়ার এসেছে। এমন কথা সগর্বে স্বীকার করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। কিন্তু একা হাতে সেই সুনামকে কার্যত নিজের দিকে ঘুরিয়ে দিয়েছেন লালুপ্রসাদ যাদব পুত্র তেজস্বী যাদব। রাজ্যে বেকারত্ব, পরিযায়ী শ্রমিকদের প্রতি নিতিশ কুমার সরকারের দায়িত্বজ্ঞানহীনতাকে কার্যত চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছিলেন তেজস্বী। যার ফলে বিহারের বর্তমান যুবসমাজের গলায় পরিবর্তনের সুর স্পষ্ট।

বিহারের রাজনীতির দিকে তাকালে দেখা যাবে লালুপ্রসাদ যাদব এবং তার স্ত্রী রাবড়ি দেবী দীর্ঘ ১৫ বছর বিহারে শাসন চালিয়েছেন। তবে ১৫ বছরের পর নীতীশ কুমারের হাত ধরে বিহারে এসেছিল পরিবর্তন। আর এই বছর নীতীশ কুমার সরকারের ১৫ বছর পূর্ণ হতে চলেছে। তাহলে কি এ বছরও বিহারে পরিবর্তনের সরকার আসতে চলেছে? যদিও এর উত্তর আগামিকাল পাওয়া যাবে। তবে ভোটের ফল ঘোষণা হওয়ার আগেই তেজস্বী যাদবের দিকেই বিহারের বেশিরভাগ মানুষ ঝুঁকে রয়েছে, এমনটা বলাই যায়।

Advertisement

Related Articles

Back to top button