আজ সারাদিন কেমন থাকবে আকাশ? কী জানাল হাওয়া অফিস? জানুন

Advertisement

Advertisement

কলকাতা: বঙ্গোপসাগরের সক্রিয় হচ্ছে নিম্নচাপ। তার জেরেই উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ জুড়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। কিন্তু শুক্রবার সকাল হতেই আকাশ পরিষ্কার, মিলেছে রোদের দেখা। যদিও তার পরেও একইভাবে বৃষ্টির পূর্বাভাসের কথাই আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে। এই রোদের ফলে বঙ্গোপসাগরের উপর সক্রিয় হওয়া নিম্নচাপ সরে যাবে, এমনটা নয়। তাই রবিবার পর্যন্ত যে বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল উত্তরবঙ্গ দক্ষিণবঙ্গ জুড়ে, তা একইভাবে বহাল থাকছে।

Advertisement

মৌসুমী অক্ষরেখার অবস্থান এখন দক্ষিণবঙ্গের উপর। এর জেরেই বাতাসে জলীয় বাষ্প বাড়ছে, চরমে উঠেছে আর্দ্রতা জনিত অস্বস্তি। তবে আশার কথা, বঙ্গোপসাগরে রবিবার নাগাদ তৈরি হবে নতুন করে নিম্নচাপ। যার জেরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়।

Advertisement

শুধু তাই নয়, উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার, মালদা থেকে শুরু করে অন্যান্য জেলাতেও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের নদীগুলির মধ্যে বেড়ে গিয়েছে জলস্তর। ফলে সেখানে বৃষ্টির পূর্বাভাস স্বাভাবিকভাবেই রয়েছে। তবে এই নিম্নচাপের ফলে উত্তরবঙ্গের তুলনায় দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা বেশি হবে বলে জানা গিয়েছে।

Advertisement

Recent Posts