Categories: দেশনিউজ

আজ বিহারে দ্বিতীয় দফার ভোটগ্রহণ, বুথে বুথে করোনা বিধি মেনে চলছে ভোটদান প্রক্রিয়া

Advertisement

Advertisement

পাটলিপুত্র: করোনা পরিস্থিতির মধ্যে বিহারে বিধানসভা নির্বাচন শুরু হয়েছে। দেশ জুড়ে যখন করোনা পরিস্থিতি অব্যাহত, ঠিক তখন সমস্ত করনাবিধি এবং সামাজিক দূরত্ববিধি মেনে নির্বাচনের আয়োজন করা নির্বাচন কমিশনের কাছে একটা চ্যালেঞ্জ। ইতিমধ্যেই বিহারে প্রথম দফার নির্বাচন বেশ কয়েকদিন আগেই হয়ে গিয়েছে। আর আজ, মঙ্গলবার বিহারে দ্বিতীয় দফার নির্বাচনে সকাল সাতটা থেকে শুরু হয়েছে।

Advertisement

বিহারের ১৭টি জেলার ৯৪টি আসনে ভোটগ্রহণ হচ্ছে আজ। ভোট দিচ্ছে প্রায় ২.৮৫ কোটি ভোটার। দ্বিতীয় দফার নির্বাচনে লড়াইয়ে রয়েছেন দেড় হাজার প্রার্থী। এখানেও করোনা রোগী এবং করোনা থেকে সুস্থ হয়ে ফিরে আসা মানুষদের জন্য ভোটগ্রহণের বিশেষ ব্যবস্থা নির্বাচন কমিশনের পক্ষ থেকে করা হয়েছে।

Advertisement

প্রত্যেক বুথে দেড় হাজারের বদলে ১০০০ করে ভোটাররা ভোটদান করছে। প্রত্যেক বুথে ঢোকার মুখে থাকছে থার্মাল স্ক্রিনিং এবং স্যানিটাইজেশনের ব্যবস্থা। এমনকি প্রথম দফার নির্বাচনের মতো দ্বিতীয় দফার নির্বাচনেও নির্দিষ্ট সময় অন্তর স্যানিটাইজ করা হবে ব্যালট মেশিনকে। যারা করোনায় আক্রান্ত তাদের ভোটদানের জন্য দিনের শেষ ঘন্টাকে ব্যবহার করা হবে। অর্থাৎ বিকেল পাঁচটা থেকে সন্ধ্যা ছ’টা পর্যন্ত ভোট দিতে পারবে সব ধরনের রোগীরা। সব মিলিয়ে এখনও পর্যন্ত শান্তিপূর্ণভাবেই বিহারের দ্বিতীয় দফার ভোটগ্রহণ চলছে।

Advertisement