Today Gold Price: পুজোর পরে ব্যাপক সস্তা সোনা ও রূপো, টাকা বাঁচাতে চাইলে আজকেই কিনুন পছন্দের গয়না

আজকের দিনে সোনা ও রুপোর দাম অনেকটাই সস্তা চলছে বুলিয়ান বাজারে

Advertisement

Advertisement

সোনার ও রুপোর দাম আজকালকার দিনে বেশ কিছুটা উপর নিচ চলছে। পুজোর মরশুম প্রায় শেষ। আর সেই সময়ে এমনিতেই সোনার দাম কিছুটা কম থাকে। আর আজকেও তার বিশেষ পরিবর্তন হলনা। আজ ২৪ নভেম্বর ২০২৩-এ ভারতীয় বুলিয়ন বাজারে সোনা ও রূপার দামের পতন দেখা গেছে। ১০ গ্রাম সোনার দাম ৬২,১২০ টাকা হয়েছে বলে জানানো হয়েছে রিপোর্টে। এক কেজি রূপার দামও কমেছে এবং এখন ১ কেজি রূপো বিক্রি হচ্ছে ৭৬,২০০ টাকায়। এইচডিএফসি সিকিউরিটিজ আজ এই তথ্য জানিয়েছে।

Advertisement

শুক্রবার, দিল্লির বুলিয়ন বাজারে সোনার দাম ৫০ টাকা কমে ৬২,১২০ টাকা প্রতি ১০ গ্রাম হয়েছে। গত ট্রেডিং সেশনে সোনার দাম ছিল ৬২,১৭০ টাকা প্রতি ১০ গ্রাম। অন্যদিকে, রৌপ্যের দামও ২০০ টাকা কমে প্রতি কেজি ৭৬,২০০ টাকায় দাঁড়িয়েছে। এইচডিএফসি সিকিউরিটিজের সিনিয়র বিশ্লেষক শৌমিল গান্ধী বলেছে, শুক্রবার সোনার ব্যবসায় নেতিবাচক প্রবণতা ছিল।

Advertisement

দিল্লির বাজারে স্পট সোনার দাম প্রতি ১০ গ্রাম ৬২,১২০ টাকায় লেনদেন হচ্ছিল, যা আগের দিনের তুলনায় ৫০ টাকা কম। একইভাবে, বিদেশের বাজারেও সোনার দাম কমেছে। বিদেশী বাজারে, সোনার দাম আউন্স প্রতি ১,৯৯২ ডলারে নেমে এসেছে। অন্যদিকে, রূপো প্রতি আউন্স ২৩.৬৫ ডলারে বিক্রি হচ্ছে।

Advertisement

Recent Posts