পথকুকুরদের গায়ে সাঁটানো হলো তৃণমূলের প্রচার স্টিকার, রাগে অগ্নিশর্মা শ্রীলেখা মিত্র

শ্রীলেখা মিত্র লিখেছেন, এদেরকে তো অন্তত রেহাই দেওয়া হোক, কি হচ্ছে এটা!

Advertisement

Advertisement

নির্বাচন কমিশন ইতিমধ্যেই ক্যাম্পেন কারফিউ জারি করে দিয়েছে। কিন্তু এই ক্যাম্পেইন কারফিউ জারি করে খুব একটা বেশি সুবিধা কিছু হচ্ছে না। কারণ নির্বাচন কমিশনের এই কারফিউ কে বাইপাস করে নিত্য নতুন রাস্তা বের করছেন প্রার্থী এবং রাজনৈতিক কর্মীরা। এবারে কাজে লাগানো হচ্ছে পথকুকুরদের। জানিয়ে রাখি নির্বাচন কমিশনের নির্দেশিকা অনুযায়ী সন্ধ্যে ৭ টা থেকে সকাল ১০টা পর্যন্ত সমস্ত রাজনৈতিক প্রচার কিন্তু বন্ধ থাকবে। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন, “বিজেপি হেরে যাবার জন্য এই নির্বাচনী প্রচারে কোপ দিয়েছে।”

Advertisement

কিন্তু এই বিকল্প পথ একেবারে অন্যরকম। রাস্তার সারমেয়দের গায়ে প্রচার এর স্টিকার লাগিয়ে তাদেরকে ছেড়ে দেওয়া হচ্ছে। তারা রাস্তায় ঘোরাফেরা করছে এবং প্রচার তো হচ্ছেই। এই ঘটনাটি বর্তমানে সোশ্যাল মিডিয়াতে একেবারে ভাইরাল হয়ে গিয়েছে। মানুষের প্রচার করা বন্ধ করেছেন নির্বাচন কমিশন, কিন্তু জন্তু তো প্রচার করতেই পারে। অনেকে আবার বলছেন, এদের অন্তত রেহাই দেয়া হোক। কিন্তু এই অভূতপূর্ব ক্যাম্পেইন স্ট্র্যাটেজি বর্তমানে নেটদুনিয়ায় হাসির রোল তুলেছে।

Advertisement

এই ঘটনা প্রকাশ্যে আসতেই রাগে ফুঁসে উঠেছেন ‘বাম মনস্ক’ অভিনেত্রী শ্রীলেখা মিত্র। ফেসবুকে একটি ছবি শেয়ার করে নায়িকা লিখেছেন, “এসব কি হচ্ছে? এদের অন্তত ছাড় দিন! না হলে জানেন কি হতে পারে?” তবে এখনো পর্যন্ত কাদের তরফ থেকে এই ঘটনাটি ঘটানো হয়েছে সেটা জানা যায়নি। কিন্তু প্রচারের এই অভিনব কায়দা নির্বাচন কমিশনকেও একেবারে তাক লাগিয়ে দিয়েছে। শ্রীলেখা মিত্র বরাবর কুকুরপ্রেমী। কিছুদিন আগে তার প্রিয় পোষ্য প্রোটিন মারা গিয়েছে। তার খাবারে কেউ একটা বিষ মিশিয়ে দিয়েছিল। ফলে সারমেয়দের সঙ্গে এরকম আচরণ যে তিনি একেবারেই বরদাশ্ত করবেন না এটা একেবারেই স্পষ্ট তার ফেসবুক পোস্টের পরে।

Advertisement

Recent Posts