‘এই ছিল প্রতিদান’, তৃণমূলে টিকিট না পেয়ে কেঁদে ভাসালেন অভিমানী সোনালী গুহ

সাতগাছিয়ার তৃণমূল প্রার্থী হিসেবে এবার টিকিট পাননি মমতা ঘনিষ্ঠ সোনালী গুহ

Advertisement

Advertisement

নির্বাচন কমিশন কিছুদিন আগেই ভোটের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছিল। তারপর থেকে দফায় দফায় বৈঠক চলছে বিধানসভা নির্বাচনে ২৯৪ আসনে কারা প্রার্থী হবে, সেই নিয়ে। এবারের নির্বাচন অন্যবারের চেয়ে অনেকটাই গুরুত্বপূর্ণ। এই নির্বাচনে শাসকদল কোনো রকম ভুল করতে চায় না যাতে গেরুয়া শিবির তাদের থেকে আরও একধাপ এগিয়ে যায়। তাই নির্বাচনের আগে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় দফায় দফায় বৈঠক করার পর আজ অর্থাৎ শুক্রবার চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছেন। আর সেই তালিকা থেকেই কিছু চেনা মুখ বাদ পড়ে দলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন।

Advertisement

এবারের বিধানসভা নির্বাচনে সাতগাছিয়া থেকে টিকিট পায়নি তৃণমূল বিধায়ক সোনালী গুহ। তিনি সাতগাছিয়ার গত চারবারের বিধায়ক তথা প্রাক্তন ডেপুটি স্পিকার ছিলেন। চূড়ান্ত প্রার্থী তালিকায় তার নাম নেই শুনেই সাংবাদিকদের সামনে তিনি বাঁধভাঙ্গা কাঁদতে শুরু করেন। কাঁদতে কাঁদতে সোনালী গুহ আজ জানিয়েছেন, “বহু লড়াই আন্দোলনে আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে ছিলাম পাশে ছিলাম। আমি শুধুমাত্র রাজনৈতিক দিক থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিনি এমন নয়। আমি ওনার বাড়ির লোক ছিলাম। কিন্তু আজ আমাকে দল টিকিট দিল না। নারী দিবসের দিনে দলের থেকে যোগ্য সম্মান পেলাম! আমি দলের জন্য অনেক কিছু করেছি, আর আজকে তার এই প্রতিদান পেলাম।”

Advertisement

অন্যদিকে টিকিট না পেয়ে দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন ভাঙ্গড়ের তৃণমূল নেতা আরাবুল ইসলাম। তিনি নিজেই নিজের পার্টি অফিসে ভাঙচুর করেন। তার টিকিট না পাওয়ায় অনুগামীরা ভাঙ্গরে রাস্তা অবরোধ করে। দিনের বেলাতেই উত্তপ্ত হয়ে ওঠে ভাঙ্গড়। ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে যে তিনি দল ছেড়ে দেওয়ার কথাও মুখে এনেছেন। দলের প্রতি অভিমানী হয়ে তিনি বলেছেন, “দলের আজকে আমার প্রয়োজন ফুরোলো। আমায় টিকিট দেয়নি শুনে হাজার হাজার মানুষ আমার বাড়িতে চলে এসেছে। আমি এখন ভাঙ্গড়ের মানুষের নিয়ে আরাবুল ইসলাম। মানুষ যা বলবে আমি তাই করবো ভবিষ্যতে।”

Advertisement