ব্রেকিং নিউজ! দল ও পদ থেকে ইস্তফা দিলেন রাজ্যসভার তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদী

দলের প্রতি বিদ্রোহী হয়ে রাজ্যসভার সাংসদ পদ থেকে আচমকা ইস্তফা দিলেন তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদী (Dinesh Trivedi)

Advertisement

Advertisement

একুশে বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের কাছে গলায় কাঁটা হয়ে দাঁড়িয়েছ দলবদল ইস্যু। প্রায় প্রতিদিন রাজ্যে বিভিন্ন প্রান্তের তৃণমূল নেতারা দলের প্রতি বীতশ্রদ্ধ হয়ে দল ছাড়ছেন ও বিজেপিতে যোগদান করছেন। এই পরিস্থিতিতে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) দলের ভাঙ্গন রোখার চেষ্টা করলেও খুব একটা সফল হতে পারছেন না তিনি। এবার দলের প্রতি বিদ্রোহী হয়ে রাজ্যসভার সাংসদ পদ থেকে আচমকা ইস্তফা দিলেন তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদী (Dinesh Trivedi)। তিনি একই সাথে দল ও পদ দুই ছেড়েছেন। তাহলে এবার বঙ্গ রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছে যে অন্যান্য নেতাদের মতো এবার কি দীনেশ ত্রিবেদী গেরুয়া রঙে রঞ্জিত হবে?

Advertisement

আজ অর্থাৎ শুক্রবার রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দিয়ে দীনেশ ত্রিবেদী বলেছেন, “দলের মধ্যে দম বন্ধ হয়ে আসছে। আমি এরাম ভাবে কাজ করতে পারছিলাম না। আমি আমার অন্তরত্মার কথা শুনেছি।” এছাড়াও কিছুদিন আগে করোনাকালে দীনেশ ত্রিবেদীকে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির ভূমিকার ভূয়সী প্রশংসা করতে শোনা গিয়েছিল। তার থেকে এখন জল্পনা উঠছে এবার দীনেশ ত্রিবেদী কি মোদি মন্ত্রে মুগ্ধ হলেন? এছাড়াও তিনি আজ দল ছাড়ার সময় বলেছেন, “আমি আমার মনের কথা শুনছি। সীমিত কোন রাজনৈতিক দলের দায়রায় থেকে আমার কাজ করা আর সম্ভব হচ্ছে না।”

Advertisement

প্রসঙ্গত, প্রথমে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন শুভেন্দু অধিকারী। শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদান করার পর থেকে সে দলের বিরুদ্ধে একাধিক ইস্যুতে গলায় সুর তুলেছে। শুভেন্দু অধিকারী পরপর একের পর এক তৃণমূল নেতা বিজেপিতে গিয়ে নাম লিখেছিল। কিছুদিন আগে রাজীব বন্দ্যোপাধ্যায়, বৈশাখী ডালমিয়া প্রমুখরা দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগদান করেন। এবার বঙ্গ রাজনীতিতে জোর জল্পনা চলছে যে দীনেশ ত্রিবেদী পদ ও দল ছেড়ে দেওয়ার পর এইবার কি তিনি বিজেপিতে যোগদান করবেন।

Advertisement