প্রার্থী হওয়ার আবেদনপত্র চাইছে শাসক শিবির, তৃণমূল ভবনে বসল ড্রপবক্স

আর এবারে প্রার্থী নির্বাচনে জনপ্রিয়তার কথা মাথায় রেখে ড্রপবক্সের আবেদনপত্র থেকে প্রার্থী বাছাই করার সিদ্ধান্ত গ্রহণ করেছে তৃণমূল কংগ্রেস।

Advertisement

Advertisement

একেবারে পুরোদমে বঙ্গে বিধানসভা ভোটের দামামা বেজে উঠেছে। প্রত্যেকটি রাজনৈতিক দল তাদের স্লোগান ঘোষণা করে দিয়েছে। এবারে তৃণমূল ভবনে ঘোষণা হয়ে গেল তাদের নিজস্ব স্লোগান। তারা স্লোগান তুলেছে, “বাংলা নিজের মেয়েকেই চায়।” এই স্লোগান এর উপর ভর করে লড়াইয়ের ময়দানে নামছে শাসক দল তৃণমূল কংগ্রেস। আর এবারে একেবারে চমকপ্রদ বিষয় ঘটলো তৃণমূল ভবনে। কেউ যদি প্রার্থী হতে চায়, সেক্ষেত্রে তাকে তৃণমূল ভবনে গিয়ে আবেদনপত্র জমা দিতে হবে। ইতিমধ্যেই তৃণমূল ভবনে ড্রপবক্স বসে গিয়েছে। পাশাপাশি অর্থ সংগ্রহের জন্য আলাদা করে বাক্স রাখা হয়েছে।

Advertisement

ঘরের মানুষ কাছের মানুষ বহিরাগত নয়। এই ইস্যুতে এবারের ভোটে লড়তে চলেছে তৃণমূল কংগ্রেস। তৃণমূলের প্রধান হাতিয়ার, বাঙালি বনাম বহিরাগত। শুক্রবার একটি অনুষ্ঠানে ১০ বছরের কৃতিত্ব তুলে ধরেছেন তৃণমূল নেত্রী। পাশাপাশি বিভিন্ন স্লোগান এর কোন টার কি অর্থ সবকিছুই তিনি বুঝিয়ে দিয়েছেন।

Advertisement

আর এবারে প্রার্থী নির্বাচনে জনপ্রিয়তার কথা মাথায় রেখে ড্রপবক্সের আবেদনপত্র থেকে প্রার্থী বাছাই করার সিদ্ধান্ত গ্রহণ করেছে তৃণমূল কংগ্রেস। তাদের ধারণা প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে এই বিষয়টি অগ্রাধিকার পেতে চলেছে। অন্যদিকে বাংলার মেয়ে স্লোগান নিয়ে তৃণমূলকে কটাক্ষ করেছে বিজেপি। বিজেপি বলেছে, বাংলার মেয়ে থাকবে আপত্তি কি আছে? দুয়ারে দুয়ারে সরকার কি হলো? পাড়ায় পাড়ায় সমাধান কি হলো? অনেক তো ১০ বছর সুযোগ পেয়েছিলেন। এখন আবার ঘুরে ফিরে বাংলার মেয়ে বলে সহানুভূতি ভোট নিতে চাইছেন?”

Advertisement

Recent Posts