নিউজরাজ্য

আগে উত্তরপ্রদেশ দেখুক, তারপর বাংলা দেখতে আসবে, অমিত শাহকে কটাক্ষ রাজ্যের শাসকদলের

Advertisement

কলকাতা: বাংলায় যা অবস্থা, তাতে রাষ্ট্রপতি শাসন জারি হওয়া উচিত। এমনটাই শনিবার মন্তব্য করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর এবার তৃণমূল-কংগ্রেসের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীকে কড়া ভাষায় জবাব দেওয়া হল। তৃণমূলের হয়ে অমিত শাহকে কটাক্ষ করেছেন রাজ্যসভায় তৃণমূলের মুখপাত্র ডেরেক ও’ব্রায়েন।

অমিত সাহাকে কার্যত একহাত নিয়ে ডেরেক ও’ব্রায়েন বলেন, বাংলায় যে বিজেপির অন্তর্দ্বন্দ্ব চলছে, সেটা নিয়ে অমিত শাহ চুপ কেন? আগে তো তার নিজের দলের অন্দরে বিষয়টা দেখা উচিত। বাংলার রাজনৈতিক ইতিহাসটা আগে জানুক অমিত শাহ। তার জানা উচিত বাম আমলে রাজ্যের কী হাল ছিল? আর তারপর সেখান থেকে কতটা এগিয়ে এসেছে বাংলা। বাংলাকে না দেখে তার উচিত আগে গুজরাট এবং উত্তর প্রদেশ সামলানো। কারণ, সেখানে রাজনৈতিক খুন যে একটা বড় ব্যাপার, সেটা নিশ্চয়ই তিনি অস্বীকার করবেন না।’ এভাবেই কার্যত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে খোঁচা মেরেছেন ডেরেক ও’ব্রায়েন।

ডেরেক ও’ব্রায়েনের সুরে সুর মিলিয়ে সৌগত রায় বলেছেন, ‘বাংলাকে নিয়ে অমিত শাহের পরিষ্কার ধারণা নেই। উত্তরপ্রদেশে আইনে খামতি দেখা দিয়েছে। সেটা নিয়ে তাঁর ভাবা উচিত। কিন্তু সেদিকে তিনি লক্ষ্যপাত না করে বাংলাকে নিয়ে মেতে উঠেছেন। এটা একজন স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে একেবারেই কাম্য নয়।’ এভাবেই কার্যত রাজ্যের শাসকদল কড়া ভাষায় প্রতিক্রিয়া জানিয়েছেন অমিত শাহের বক্তব্যের বিরুদ্ধে।

Tags

Related Articles

Back to top button