দেওয়াল লিখনকে কেন্দ্র করে ধুন্ধুমার কালনা, আহত দুই

Advertisement

Advertisement

কালনা: দেওয়াল লিখনকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপি সংঘর্ষ। ঘটনার জেরে উত্তেজনা ছড়াল পূর্ব বর্ধমান জেলার কালনার রাংপাড়া এলাকায়। সংঘর্ষে এখনও পর্যন্ত দু’জন তৃণমূল কর্মী আহত বলে জানা গিয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনায় একে অপরের বিরুদ্ধে অভিযোগ তুলেছে তৃণমূল ও বিজেপি। গোটা বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement

জানা গিয়েছে, বিধানসভা ভোটের প্রচারের জন্য দেওয়াল দখলকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়ে পড়ে তৃণমূল ও বিজেপি। সংঘর্ষে আহদের মধ্যে ১ জনের অভিযোগ, দীর্ঘদিন একটি দেওয়াল তাঁদের দখলে ছিল। কিন্তু বিজেপি হঠাৎই চুনকাম করে দেওয়ালটি দখল করে নেয়। তৃণমূল কর্মীরা সেই দেওয়াল পুনরুদ্ধার করতে গেলে বিজেপির লোকেরা তাঁদের ওপর লাঠি রড নিয়ে হামলা চালায় বলে অভিযোগ।

Advertisement

যদিও তৃণমূলের অভিযোগ অস্বীকার করেছে গেরুয়া শিবির। বিজেপি নেতা সুশান্ত পাণ্ডের পালটা অভিযোগ, নিজেদের দোষ ঢাকতে মিথ্যা অভিযোগ করছে তৃণমূল। সুশান্তবাবু বলেন, ‘বিজেপির ৪০ বছরের পুরনো কর্মী কার্তিক কীর্তনিয়ার বাড়িতে ভাংচুর করেছে ওরা। তারই প্রতিবাদ করেছেন বিজেপি কর্মীরা। প্রশাসন তদন্ত করুক।’ এর পাশাপাশি তিনি হুশিয়ারি দিয়ে বলেন, ‘এখন আর বিজেপি কর্মীরা বসে থাকবে না। মারের পাল্টা মার – প্রতিরোধ হবে।’

Advertisement

প্রসঙ্গত, দিন কয়েক আগে, দেওয়াল লিখনকে ঘিরে উত্তেজনা ছড়ায় বর্ধমান পুরসভার ৩৫ নম্বর ওয়ার্ডের অন্তর্গত ভাতছালা পীরতলা এলাকাতেও। তৃণমূলের অভিযোগ, তাদের দেওয়াল লিখন কালি দিয়ে মুছে দেয় বিজেপি। যদিও অভিযোগ অস্বীকার করে বিজেপি। তাদের পালটা অভিযোগ, তৃণমূলই তাদের দেওয়াল লিখনের ওপর জোর করে লিখেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিত সামাল দেয় পুলিশ বাহিনী। তারও আগে এই একই ইস্যুতে পশ্চিম বর্ধমানের অন্ডালের ধান্ডাডিহি গ্রামেও তরজায় জড়িয়ে পড়ে তৃণমূল – বিজেপি।

Recent Posts