টাইমের প্রচ্ছদে জায়গা করে নিল কিশোরী বিজ্ঞানী গীতাঞ্জলি

Advertisement

Advertisement

পড়াশোনার পর উন্নত কেরিয়ারের খোঁজ দেয় টাইম। আর এবার সেই টাইম বেছে নিয়েছে প্রথম ‘কিড অফ দ্য ইয়ার’। শুধু তাই নয়, এই ‘কিড অফ দ্যা ইয়ার’ যে হয়েছে, তার ছবি টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে প্রকাশিত হবে। এই খেতাব জিতেছে ইউএস কিশোরী গীতাঞ্জলি রাও। পাঁচ হাজার প্রতিযোগীর মধ্যে তাকে বেছে নিয়েছে টাইম কর্তৃপক্ষ। জানা গিয়েছে, একাধিক বিষয়ে আলোর দিশা দেখিয়েছে এই কিশোরী। যার ফলে তাকে এই খেতাবে ভূষিত করা হয়েছে।

Advertisement

জীবাণুযুক্ত পানীয় জল ও ওপিয়েড আসক্তি, সাইবারবুলিং ইত্যাদি নানা বিষয়ে সে গবেষণা চালিয়েছে। শুধু তাই নয়, একটি ইন্টারভিউয়ে গীতাঞ্জলির খোলা মনে নির্ভেজাল কথা স্পর্শ করেছে সকলের মনকে। তাই টাইমের পরবর্তী সংখ্যায় গীতাঞ্জলির ছবি দেখা যাবে। যেখানে সাদা পোশাক এবং কাধ পর্যন্ত এলোচুলে বেঞ্চে বসে থাকতে দেখা যাবে এই ইন্দো-ইউএস কিশোরীকে।

Advertisement

আগামী ১৪ ডিসেম্বরে টাইমের পরবর্তী সংখ্যা প্রকাশ পাবে। সেই সংখ্যার প্রচ্ছদেই নিজের জায়গা করে নিয়েছে গীতাঞ্জলি। সে নিজে টিনেজ গার্ল হয়েও টিনেজারদের এই বয়সে কী কী ফেস করতে হয়, তা নিয়ে যথেষ্ট ওয়াকিবহাল সে। এ প্রসঙ্গে গীতাঞ্জলি বলেছেন, টিনেজার বয়সে কেউ কোনও ভুল করলে তাকে শাস্তি না দিয়ে বুঝিয়ে তার ভুলটা শুধরে দেওয়াই শ্রেয় হয়। এভাবেই নিজের বুদ্ধিমত্তা ও সাবলীলতা দিয়ে সকলের মন জয় করেছে গীতাঞ্জলি।

Advertisement