যারা যাচ্ছেন, তারা দলের বোঝা ছিলেন : কালীঘাটের বৈঠকে দলের ভাবমূর্তি স্পষ্ট করলেন মমতা

Advertisement

Advertisement

এক ইঞ্চি জমিও ছাড়া যাবে না – শুক্রবার কালীঘাটে তৃণমূলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে জরুরি বৈঠকে এমনি বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। একের পর এক দলের বিভিন্ন হেভিওয়েট নেতা দল ছেড়ে অন্য দলে যোগ দেওয়া শুরু করেছেন। মেদিনীপুরের শুভেন্দু থেকে শুরু করে ব্যারাকপুরের শীলভদ্র সকলেই দল ছেড়ে দিয়েছেন। ফলে তৃণমূলে ভাঙ্গন বর্তমানে স্পষ্ট। তবে তার মধ্যেও এদিন বেশ কিছুটা আত্মবিশ্বাসী দেখা গেল মমতাকে। মমতা এদিন বললেন,”যারা যাচ্ছেন তারা দলের বোঝা। ফলে তৃণমূল কোনভাবেই উদ্বিগ্ন নয়।”

Advertisement

গত কয়েক সপ্তাহ ধরেপ্রতি শুক্রবার করে দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকে উপস্থিত থাকছেন মন্ত্রী ফিরহাদ হাকিম, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়, প্রশান্ত কিশোর, সুব্রত বক্সী সহ আরো অনেকে। শুভেন্দু অধিকারীর দল ত্যাগের পর অনেকেই তৃণমূল ছেড়ে অন্য দলে যোগদান করার ভাবনা নিয়েছেন। ফলে এই মুহূর্তে বৈঠকে এই বিষয় নিয়ে আলোচনা হওয়া অত্যন্ত স্বাভাবিক।

Advertisement

তবে এদিন বৈঠকে দলনেত্রী পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন,’ দলে কে এল কে গেল সেই নিয়ে চিন্তা করা যাবে না। যারা যাচ্ছেন বা যারা বেসুরো তারা দলের বোঝা ছিলেন। এক ইঞ্চি জায়গাও ছাড়া যাবে না এই নির্বাচনে। আমাদের সমস্ত শক্তি দিয়ে নামতে হবে।’ পাশাপাশি তিনি উন্নয়নকে হাতিয়ার করে তৃণমূলের প্রচার হবে বলে জানিয়ে দিয়েছেন।

Advertisement

তবে দলীয় সূত্রে খবর, তৃণমূল বিগত ১০ বছরে রাজ্যে যে উন্নতি করেছে সেই নিয়ে মানুষের কাছে বার্তা পৌঁছানোর কথা জানিয়েছেন মমতা। মমতা বঙ্গধ্বনি এর মত বিভিন্ন প্রচার কর্মসূচী কে হাতিয়ার করে জনসংযোগে আরও জোর দেওয়ার কথা ঘোষণা করেছেন। সূত্র মারফত জানা যাচ্ছে, দলনেত্রী এই দিনের বৈঠকে সকলকে উৎসাহ দিয়ে সামনের নির্বাচনে ঝাঁপানোর পরামর্শ দিয়েছেন।

Recent Posts