নিউজ

LPG Cylinder: রাজস্থানের পরে এই রাজ্যেও মিলবে ৫০০ টাকায় গ্যাস, জানুন বিস্তারিত

কংগ্রেস এই নিয়ে রাহুল গান্ধীর একটি চিঠিও বিতরণ করবে

Advertisement

Advertisement

৫০০ টাকায় গ্যাস সিলিন্ডার দিয়ে ভারতের সকল বাসিন্দাদের চমকে দিয়েছিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। আর রাজস্থানের পর এখন গোয়াতেও ৫০০ টাকায় গ্যাস সিলিন্ডার পাওয়ার কথা চলছে। সম্প্রতি, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বিপিএল কার্ডধারীদের ৫০০ টাকায় এলপিজি গ্যাস সিলিন্ডার দেওয়ার কথা বলেছিলেন। বলা হয়েছিল যে, প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার সুবিধাভোগীদের ৫০০ টাকায় একটি গ্যাস সিলিন্ডার দেওয়া হবে।

Advertisement

রাহুল গান্ধীর লেখা চিঠি বিতরণ করা হবে

Advertisement

রাজস্থানের পর এবার গোয়াতেও, কংগ্রেস রাজ্যে ৫০০ টাকায় গ্যাস সিলিন্ডার দেওয়ার কথা ঘোষণা করতে চলেছে। রাহুল গান্ধীর লেখা একটি চিঠি সারা রাজ্যে গোয়া কংগ্রেসের তরফে বিতরণ করা হবে। সংবাদপত্রের খবর অনুসারে, যে চিঠিগুলি বিতরণ করা হবে, তাতে বলা হয়েছে ২০২৪ সালে দল ক্ষমতায় ফিরলে গ্যাস সিলিন্ডার ৫০০ টাকায় পাওয়া যাবে।

Advertisement

সম্প্রতি গোয়ার রাজধানী পানাজিতে কংগ্রেস শুরু করেছে ‘হাতে হাত মেলান’ কর্মসূচি। এটি ভারত জোড়ো যাত্রার ফলোআপ বলে জানা গেছে। এটি আগামী দুই মাস অব্যাহত থাকবে। রাজ্য কংগ্রেস সভাপতি অমিত পাটকর বলেছেন যে ‘হাত সে হাত জোড়ো’ কর্মসূচির মূল উদ্দেশ্য রাহুল গান্ধীর লেখা এই চিঠি বিতরণ করা।

পাটকর বলেন, দেশে মূল্যস্ফীতি আকাশ ছোঁয়া। সেই জায়গায় দাঁড়িয়েই, রাহুল গান্ধীর লেখা এই চিঠি পৌঁছে দেওয়া হবে ঘরে ঘরে। তিনি জানান, রাহুল গান্ধী ৫০০ টাকায় সিলিন্ডার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। বিজেপি দেশের যুবকদের কর্মসংস্থান দিতে ব্যর্থ হয়েছে। তাই ক্ষমতায় আসলে দেশের যুবকদের উন্নতিতেও সদর্থক ভূমিকা নেবে কংগ্রেস।