প্রকৃতির লীলা, ঘূর্ণিঝড়ের পরে আকাশ সেজে উঠেছে গোলাপি আভায়, দেখুন ছবি

Advertisement

Advertisement

শ্রেয়া চ্যাটার্জি- বুধবার ঘূর্ণিঝড়টি ঘুরে গেছে পশ্চিমবঙ্গের দিকে আপাতত ঘূর্ণিঝড় মুক্ত আকাশে কিছুক্ষণ আগেও কালো মেঘের দেখা মিললেও, ঘূর্ণিঝড় চলে যাওয়ার পরে আকাশ সেজে উঠেছে গোলাপি আভায়। এমন অসাধারণ ভুবনেশ্বরের আকাশ এর আগে সেখানকার মানুষ দেখেনি।

Advertisement

ঘূর্ণিঝড়ের দুটি দিক রয়েছে, একটি বিধ্বংসী রূপ আরেকটি এমন অসাধারণ শোভা। বিধ্বংসী রূপটি এতটাই মারাত্মক যে, এমন অসাধারণ শোভা সকলের চোখে হয়তো পড়বে না। কিন্তু ক্যামেরাবন্দী হয়েছে এবং এই ক্যামেরাবন্দী ছবি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ছড়িয়ে পড়েছে প্রত্যেকের বাড়ি বাড়ি। যখন ঘূর্ণিঝড় থেমেছে, তখন সকলেই এই ছবি দেখে মুগ্ধ হয়েছেন। প্রকৃতির নানান রকম লীলা দেখে বিস্ময়ে হতবাক হয়েছেন।

Advertisement

Advertisement

শুধুমাত্র গোলাপি নয়, গোলাপির মধ্যে হালকা যেন একটু বেগুনি আভা মিশে রয়েছে। তবে এটি কোন ভৌতিক ঘটনা নয়, একেবারে বিজ্ঞান মেনে ঘটনাটি হয়েছে। অতিরিক্ত ঝড় বৃষ্টিপাতের পরে বাতাসে ছড়িয়ে ছিটিয়ে থাকা ছোট ছোট জলীয়বাষ্পের করা অনেক বেশি পরিমাণ আলো গ্রহণ করতে পারে এবং ছড়িয়ে দিতে পারে। ধূসর রঙের ঘন কালো মেঘের পরে এমন সুন্দর গোলাপি, বেগুনি আভায় রঙিন আকাশ দেখলে কার না মনটা ভালো হয়। এখনো পর্যন্ত উড়িষ্যার উপকূলের এক লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত। পুরী, খুরদা, জগৎসিংহপুর, কটক, কেন্দ্রপাড়া, জয়পুর, ভদ্রক জেলায় প্রচন্ড পরিমাণে বৃষ্টিপাত হয়েছে।

Recent Posts