এটা ম্যান মেড ডিজাস্টার নয়; মোদি মেড ডিজাস্টার, বালুরঘাটের সভা থেকে হুঙ্কার মমতার

মমতা বন্দ্যোপাধ্যায়, বিজেপির নির্বাচনী সভাকে এই রাজ্যে করোনা ভাইরাস বৃদ্ধির মূল কারণ হিসেবে চিহ্নিত করেছেন

Advertisement

Advertisement

পশ্চিমবঙ্গের করোনাভাইরাস পরিস্থিতি ইতিমধ্যেই খুব খারাপ জায়গায় পৌঁছে গিয়েছে। প্রতিদিন হাজারো মানুষ করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন। তার মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারবার বিজেপির প্রচার পর্বকে দায়ী করছেন করোনা ভাইরাসের বাড়বাড়ন্তের ক্ষেত্রে। এমনকি করোনার ভ্যাকসিন চেয়ে পাঠানো নিয়েও মোদিকে কড়া চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বালুরঘাটের সভা থেকে মুখ্যমন্ত্রী বলেছেন, “এটা ম্যান মেড নয়, মোদি মেড ডিজাস্টার।”

Advertisement

রাজ্যে এখন প্রত্যেক ঘরে করোনা সংক্রমণ ছড়িয়ে গিয়েছে প্রায়। তার মধ্যে প্রধানমন্ত্রীর অদূরদর্শিতা এবং দায়িত্বজ্ঞানহীনতাকে দায়ী করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচনী সভায় কাটছাট করেছে তৃণমূল কংগ্রেস। কিন্তু বিজেপি এখনো পর্যন্ত তেমন কিছু কাটছাঁট করেনি নিজের নির্বাচনী প্রচারের ক্ষেত্রে। করনা ভাইরাসের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সব জায়গায় মাত্র ১৫ মিনিট করে সভা করছেন। মঙ্গলবার রাতে জাতির উদ্দেশ্যে আবারো ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি।

Advertisement

মোদি বলেছেন, “তুফানের মত করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ছে। আপনারা যে কষ্ট সহ্য করছেন তা আমি জানি। যাদের কাছের মানুষকে হারিয়েছেন তাদের প্রতি সমবেদনা রইল। কিন্তু আমাদের সবাইকে মিলে এই বিপদের মোকাবিলা করতে হবে।” প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির এই কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রী বলেন, “করোনা পরিস্থিতি বাড়িয়ে দিয়ে এখন উনি পুরো ব্যাপারটা জনগণের উপর ছেড়ে দিয়েছেন। এটা হতে পারে না। এটা কোনোভাবেই ম্যান মেড ডিজাস্টার নয়। সম্পূর্ণরূপে মোদি মেড ডিজাস্টার। আগেও বলেছি, বহিরাগতরা এখানে এসে রোগ ছড়াচ্ছে।” তার পাশাপাশি মুখ্যমন্ত্রী বলেছেন, “ডবল ইঞ্জিন সরকার কিছু করেনি, যা করেছে সব বেঙ্গল ইঞ্জিন করেছে। এবারে তৃণমূল কংগ্রেস সরকার কঠোর হাতে পরিস্থিতি মোকাবিলা করবে।”

Advertisement

Recent Posts