এই ক্রিকেটারকে বাদ দিয়ে দলে আসতে পারে রোহিত শর্মা, দেখুন ভারতের সম্ভাব্য প্রথম একাদশ

Advertisement

Advertisement

টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত কামব্যাক করে সিরিজের স্কোর ১-১ করে টিম ইন্ডিয়া। ৭ উইকেটে ইংল্যান্ডকে হারিয়ে জয় ছিনিয়ে আনে বিরাট এন্ড কোং। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আজ(১৪ই মার্চ) ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হয় ভারত। টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক কোহলি। একই মাঠে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে শোচনীয় পরাজয় হজম করতে হয়েছিল ভারতকে। শ্রেয়স আইয়র ছাড়া কোনো ব্যাটসম্যান বড় রান পাননি। ভারতের দেওয়া ১২৫ রানের টার্গেট অনায়াসেই চেজ করে নেয় ইংল্যান্ড। এই হার থেকে শিক্ষা নিয়েই ২য় ম্যাচে কামব্যাক করে টিম ইন্ডিয়া।

Advertisement

দ্বিতীয় ম্যাচে ভারতের হয়ে অভিষেক করেন আইপিএল ২০২০-তে সাড়া জাগানো ইশান কিষাণ ও সূর্যকুমার যাদব। ওপেনিং স্লটে শিখর ধাওয়ান ব্যর্থ হওয়ার পর, তাঁর জায়গায় স্থলাভিষিক্ত হন ইশান। আর সেই সুযোগের সদ্ব্যবহার করে মাত্র ৩২ বলে ৫৬ রানের ইনিংস খেলেন তিনি। ৫টি চার ও চারটি ছয়ে সাজানে তাঁর ইনিংসের ক্রিকেটমহল থেকে ভূয়সী প্রশংসা পায়। শুধু ইশান নয়, দীর্ঘদিন ব্যাট হাতে নিস্তেজ থাকার পর অবশেষে ক্রিজে জ্বলে উঠলেন কিং কোহলিও। ৪৯ বলে ৭৩ রান করে অপরাজিত থাকেন তিনি। ভারতের হয়ে ওয়াশিংটন সুন্দর ও শার্দূল ঠাকুর যথাক্রমে ২টি করে উইকেট নেন এবং ভুবনেশ্বর কুমার ও চাহাল নেন ১ টি করে উইকেট। দ্বিতীয় ম্যাচে জয় সত্ত্বেও, টিম ইন্ডিয়া প্রথম একাদশে অন্তত একটি পরিবর্তন আনবে আশা করা হচ্ছে। দেখুন বিস্তারিত-

Advertisement

ওপেনারঃ প্রথম দুই ম্যাচে বিশ্রামের পর তৃতীয় ম্যাচে রোহিতের প্রত্যাবর্তন একপ্রকার নিশ্চিত। তিনি ফিরলে কেএল রাহুলের জন্য কোন জায়গা হবে না। ডানহাতি এই ব্যাটসম্যান এখন পর্যন্ত দুই ম্যাচে ১ এবং ০ স্কোর করেছেন। অন্যদিকে আর একজন ওপেনিং স্লটে নিজের জায়গা বজায় রাখছেন ইশান কিশান।

Advertisement

মিডল অর্ডারঃ ওপেনারদের পর কোহলি, ঋষভ পন্থ, শ্রেয়াস আইয়ার এবং সূর্যকুমার যাদবের সাথে মিডল অর্ডার অপরিবর্তিত থাকবে। যদি ম্যানেজমেন্ট মাঝখানে রাহুলকে অন্তর্ভুক্ত করে, তাহলে সূর্যকুমার ৩য় টি২০ তে খেলার সুযোগ নাও পেতে পারেন।

অলরাউন্ডারঃ এখানে কোনো সন্দেহ নেই। হার্দিক পান্ডিয়া এবং ওয়াশিংটন সুন্দর এই ফরম্যাটে স্বয়ংক্রিয় নির্বাচন এবং একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বোলারঃ বোলিং এর ক্ষেত্রে উইনিং কম্বিনেশনের পরিবর্তন করার কারণ নেই। ভুবনেশ্বর কুমার পেস আক্রমণের নেতৃত্ব দেবেন। শার্দুল ঠাকুর এবং যুজবেন্দ্র চাহাল ভারতের বোলিং আক্রমণ সম্পন্ন করবেন।

ভারতের সম্ভাব্য একাদশঃ রোহিত শর্মা, ঈশান কিষাণ, বিরাট কোহলি (অধিনায়ক), ঋষভ পন্থ, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল।