নতুন চিন্তা ভাবনা, নতুন নতুন কৌশল, অ্যানাটমি পোশাক পরে ক্লাসে এলেন শিক্ষিকা

Advertisement

Advertisement

যুগের পরিবর্তনের সাথে সাথে তাল মিলিয়ে শিক্ষাক্ষেত্রেও আসে পরিবর্তন। আসে নতুন চিন্তা ভাবনা, নতুন নতুন কৌশল, যাতে সহজেই যে কোনো বিষয় সম্পর্কে ধারণা দেওয়া যায় তা নিয়ে শিক্ষাক্ষেত্রেও চলে নানা প্রচেষ্টা। সম্প্রতি স্পেনের এক শিক্ষিকা ভেরোনিকা ডোকিউ এর সুন্দর উদাহরণ দিলেন।

Advertisement

প্রায় ১৫ বছর ধরে তিনি শিক্ষকতার সঙ্গে যুক্ত। ইংরেজি, স্প্যানিশ ও সমাজবিদ্যা পড়ান। সম্প্রতি স্কুলে মানব শরীরবিদ্যার ক্লাস নিতে গিয়ে অ্যানাটমি পোশাক পরে যান তিনি। যা সত্যি প্রশংসার দাবি রাখে। তার এই পদক্ষেপে মুগ্ধ সকলেই। সেই পোশাকে ফুটে ওঠে অন্ত্র, পাকস্থলী, ফুসফুস হূৎপিণ্ড ছাড়াও দেহের বিভিন্ন পেশী তন্ত্র। দেহের অঙ্গ সম্পর্কে শিক্ষার্থীদের সহজে ধারণা দেওয়ার জন্য তার এই প্রচেষ্টা।

Advertisement

আরও পড়ুন : সন্ত্রাস দমনে বড় পদক্ষেপ, খতম ১০৯ জন জঙ্গি

Advertisement

তাকে স্ত্রী হিসেবে পেয়ে তার স্বামী ভীষণই গর্বিত। তিনি ভেরোনিকার এই পোশাক পরা ছবি নিজের টুইটারে পোস্ট করেছেন। বিজ্ঞান বিষয়টিকেও যে কত সহজ ভাবে শিক্ষার্থীদের কাছে তুলে ধরা সম্ভব তা দেখিয়ে দিলেন স্পেনের এই শিক্ষিকা। তাকে দেখেই ভবিষ্যতে শিক্ষা জগতে এমন নতুন নতুন বহু আইডিয়ার প্রতিফলন ঘটবে যা সহজভাবে শিশুদের শিক্ষায় আগ্রহ গড়ে তুলতে সহায়ক হবে এমনটা আশা করা যায়।

Recent Posts