এই ৫ কারণ গুলির জন্যে আপনাকে বিয়ে করতেই হবে!

Advertisement

Advertisement

ভারত বার্তা ডিজিটাল ডেস্ক, সোমনাথ বিশ্বাস : প্রতিটা নারী পুরুষের জীবনেরই একটা গুরুত্বপূর্ণ বিষয় হলো বিয়ে। বেশিরভাগ নারী পুরুষই একটি নির্দিষ্ট বয়সে বিয়ে সেরে ফেলে, কিন্তু অনেকেই বিয়ে না করেই সারাটা জীবন কাটিয়ে দেয়। কিন্তু সুস্বাস্থ্যের জন্য সঠিক সময়ে বিয়ে করা দরকার বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। কেনো বিয়ে করা জীবনের পক্ষে গুরুত্বপূর্ণ, তেমনই কিছু কারণ জেনে নিন-

Advertisement

১. মানসিক উন্নতি ঘটায়ঃ বিয়ে হলো একটি পরিবারের সুচনা এবং দীর্ঘ জীবনের প্রতিশ্রুতি। শুধু মাত্র শারীরিক প্রয়োজন নয়, মানসিক অবস্থার উন্নতি ঘটাতেও বিয়ে করা জরুরি।

Advertisement

২. একাকীত্ব দূর হয়ঃ পুরুষ ও নারী যখন একে অপরের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয় তখন তারা একটি সত্ত্বায় পরিণত হয়। বিবাহের আগে পর্যন্ত অনেকেই একা থাকে, কোনো একাকীত্ব তাকে ঘিরে রাখে। কিন্তু বিয়ে করলে এই একাকীত্বটা দূর হয়। বিয়ে করা মানে শুধু স্ত্রী বা স্বামী পাওয়াই নয়, বিয়ে মানে জীবনের বিভিন্ন সমস্যা সমাধানে একসঙ্গে কাজ করার একজন সঙ্গী পাওয়া।

Advertisement

৩. পারিবারিক বন্ধন মজবুত করেঃ বিয়ে মানে শুধুই দুজন নারী পুরুষের বন্ধন নয়, বিয়ে মানে একই সাথে দুটি পরিবারেরও বন্ধন। বিয়ে করার ফলে পারিবারিক বন্ধন তাই মজবুত হয়।

৪. স্বাস্থ্য সমস্যার সমাধানঃ গবেষণায় দেখা গেছে যে, অবিবাহিত দের থেকে বিবাহিত পুরুষ নারীরা শারীরিক ও মানসিক ভাবে বেশি সুস্থ থাকে। বিবাহিত জীবনে একটি সুন্দর যৌনজীবন শারীরিক ও মানসিক ভাবে খুবই ভালো রাখে। এছাড়া স্ট্রোক, হার্ট অ্যাটাক ও অন্যান্য রোগের প্রবণতা বিবাহিতদের মধ্যে কম দেখা যায়।

৫. পরিশীলিত জীবনঃ বিয়ের আগে অনেকেই অনেক ভাবে অপরিশীলিত জীবন যাপনে অভ্যস্ত হয়ে পড়ে। কিন্তু বিয়ের পর এই সমস্যা গুলো মিটে যায়। বিয়ের পর মানুষের জীবন পরিশীলিত, মার্জিত এবং পবিত্র হয়।

Recent Posts