Categories: নিউজ

কুকুরের সাহায্যে বাগদাদিকে হত্যা করে মার্কিন সেনা, ঘোষণা ট্রাম্পের

Advertisement

Advertisement

আইএসআইএস পৃথিবীর এক অন্যতম জঙ্গি গোষ্ঠী যাদের মূল লক্ষ্য হল পৃথিবীতে নিজেদের কর্তৃত্ব প্রতিষ্ঠা করা। এদের মূল নেতা আবু বকর আল বাগদাদিকে হত্যা করতে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক সামরিক অভিযানের ঘোষনা করেছিলেন। শনিবার আমেরিকার এক প্রতিবেদন পত্র থেকে জানা যায়, আইএসআইএসের মূল নেতা আল বাগদাদিকে হত্যা করা হয়। এক সুরঙ্গের মধ্যে কুকুরের সাহায্যে বাগদাদিকে হত্যা করে মার্কিন সেনা।

Advertisement

মার্কিন অভিযানে এই সামরিক কুকুরটি সামান্য আহত হয়েছে যার কারণে ইসলামিক স্টেট নেতা আবু বকর আল বাগদাদির মৃত্যু হয়। রবিবার বাগদাদীর মৃত্যুর ঘোষণা দিয়ে রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প বলেছেন যে কুকুরটি সুন্দর এবং প্রতিভাবান। কুকুরটি আইএস নেতাকে একটি অন্ধকার টানেলের দিকে ধাওয়া করেছিল যেখানে তিনি নিজেকে এবং তিন শিশুকে হত্যা করেছিলেন এবং কুকুরটিকে আহত করেছিলেন। ট্রাম্প সোমবার কুকুরটির একটি ছবি টুইট করেন এবং বলেন এটি একটি দুর্দান্ত কাজ করেছে। তবে কুকুরটির নাম এখনও ঘোষিত হয়নি।

Advertisement

জেনারেল মার্কিন মিলে কুকুরটির নাম ও বিবরণ দিতে অস্বীকার করেন। জেনারেল বলেছিলেন, ” আমরা এখনই কুকুরের নাম প্রকাশ করছি না। কুকুরটি কিছুটা আহত হয়েছে তবে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছে।”

Advertisement

Recent Posts