Categories: অফবিট

পরনে সাদা লাল শাড়ি, কবিগুরুর গানে মন মাতালেন দুই বোন, ভাইরাল ভিডিও

Advertisement

Advertisement

শ্রেয়া চ্যাটার্জি – কয়েকদিন আগে দুই বোন একটি বিহু গান গেয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়ে গেছেন। অনেকেই এখন এই অঙ্কিতা নন্দী এবং অন্তরা নন্দী কে একডাকে চেনেন। আজ বাঙালির একটি বিশেষ দিন আজ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৯তম জন্মদিন। করোনা ভাইরাস এর জন্য আজকে মানুষ গৃহবন্দী। তাই আজকের ২৫ শে বৈশাখ একটু অন্যভাবে মানুষ কাটাচ্ছেন।

Advertisement

অনেকেরই মন খারাপ, ২৫ শে বৈশাখে চারিদিকে যেখানে আকাশ বাতাস মুখরিত হয়ে থাকতো রবীন্দ্রনাথের গানে সেখানে মানুষকে ঘরে বসেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে রবীন্দ্রজয়ন্তী পালন করতে হচ্ছে। এর থেকে দুঃখের কথা বাঙ্গালীদের আর বোধহয় কিছু হতে পারে না। তবে যাই হোক সুস্থ থাকতে গেলে প্রাণের ঠাকুর কে প্রাণের মধ্যে রেখেই বাড়িতে থেকেই আমাদের পালন করতে হবে ২৫ শে বৈশাখ। সর্বদা আনন্দে থাকতে হবে এমনই বার্তা দিলেন এই দুই বোন।

Advertisement

সাদা লাল শাড়ি পড়ে একেবারে বাঙালি কন্যার মত রূপ নিয়ে তারা তাদের পছন্দের বাদ্যযন্ত্রটি হাতে নিয়ে সাবলীলভাবে গেয়েছেন ‘মম চিত্তে নৃতে নৃত্যে’, আর ‘আমার বেলা যে যায়’। এবারও গান পরিবেশনের জন্য তারা তাদের ছোট্ট সাজানো-গোছানো ব্যালকনিকেই বেছে নিয়েছেন। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সাথে সাথেই লাইক আর শেয়ার এ সাধারণ মানুষ বুঝিয়ে দেয় এই বোনেরা কতটা মানুষের মনের গভীরে ঢুকে পড়তে পেরেছে। কথায় আছে, বাঙালির বারো মাসে তেরো পার্বণ উৎসব ছাড়াও ২৫ শে বৈশাখ হলো বাঙালির কাছে এক উৎসবের মতো।

Advertisement

রবীন্দ্রনাথ ঠাকুর না হয়েও যেমন দেবদেবীর উৎসব পালন হয়, তেমনই বাঙালির প্রাণের ঠাকুরের জন্মদিন ও উৎসবের মতো পালিত হয়। তিনি আমাদের প্রাণের কবি তিনি প্রাণের আছেন এবং থাকবেন। পৃথিবী থেকে করোনা ভাইরাস একদিন চলে যাবে। আমাদের বন্দীদশাও কেটে যাবে। সেই অপেক্ষাতেই পরের বছরের জন্য সমস্ত কিছু তুলে রাখা।

Recent Posts