জীবনযাপন

Skin Care Tips: মুখের ত্বক হবে মাখনের মতো কোমল, শুধু এই ৩টি জিনিস ক্রিমে মিশিয়ে নিন

Advertisement

Advertisement

এই দূষণের যুগে আমাদের ত্বক খুবই অপরিষ্কার ও শুষ্ক হয়ে যায়। এর ফলে বয়সের আগে বৃদ্ধ দেখায়। অনেক মানুষ দুধের সাথে মাখন খেতে পছন্দ করেন, যদিও এটি ত্বকের যত্নেও ব্যবহার করা যেতে পারে। মাখনের সাহায্যে মুখ ময়েশ্চারাইজ করা হয়। এছাড়া ক্রিম লাগালে মুখের ময়লা সম্পূর্ণরূপে দূর হয় এবং মুখের ত্বক উজ্জ্বল ও কোমল হয়। দুধে মাখনেরর সঙ্গে কিছু জিনিস মিশিয়ে ফেসপ্যাক তৈরি করলে মুখের অনেক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

Advertisement

মাখন দিয়ে 3 ধরনের ফেসপ্যাক তৈরি করুন ও এর উপকারিতা উপভোগ করুন:-

Advertisement

১) দুধের মাখন এবং বেসনের ফেসপ্যাক :-

Advertisement

আপনি যদি মুখে মাখন এবং বেসন দিয়ে একটি ফেসপ্যাক তৈরি করে লাগান তবে মুখটি সঠিকভাবে টোন এবং এক্সফোলিয়েট হবে। এর সাহায্যে মুখের ত্বকের মৃত কোষ দূর হয় এবং প্রাণহীন ত্বকও সজীব হয়ে ওঠে। এই ফেসপ্যাকটি নিয়মিত মুখে লাগান এবং কিছুক্ষণ শুকানোর পর পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন।

২) মাখন এবং হলুদের ফেসপ্যাক :-

মাখনের সঙ্গে হলুদ মিশিয়ে মুখে লাগালে শুষ্ক ত্বকও মাখনের মতো নরম হয়ে যাবে। এর জন্য, এক চামচ ক্রিমের মধ্যে 2 চিমটি হলুদের গুঁড়া এবং গোলাপ জলের ফোঁটা মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। এখন এটি মুখে লাগিয়ে প্রায় ১৫ মিনিট রাখুন এবং শেষে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

৩) মাখন এবং মধুর ফেসপ্যাক :-

মাখন এবং মধুর মিশ্রণ মুখের ত্বকের জন্য খুবই উপকারী বলে মনে করা হয়। এতে মুখ গভীরভাবে ময়েশ্চারাইজড হবে এবং আশ্চর্যজনক গ্লোও আসবে। এই ফেসপ্যাকটি তৈরি করতে সমান পরিমাণে ক্রিম এবং মধু মিশিয়ে মুখে লাগান। প্রায় ২০ মিনিট রেখে হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

Recent Posts