বাজারে চলে এসেছে নতুন ইলেকট্রিক গাড়ি , দাম ১০ লাখ থেকেও কম, ২৪ ঘন্টায় হলো ১০০০০ এর বেশি বুকিং

চীনের জনপ্রিয় অটোমোবাইল কোম্পানি এই গাড়িটি লঞ্চ করেছে

Advertisement

Advertisement

চীনের জনপ্রিয় অটোমোবাইল নির্মাতা কোম্পানি BYD ২০২৩ সালে সাংহাই অটো শো তে নতুন একটি বৈদ্যুতিক গাড়ির উন্মোচন করেছে, যা এখন মার্কেটে এই কোম্পানির সবথেকে জনপ্রিয় বৈদ্যুতিক গাড়ি হয়ে উঠতে চলেছে। এই গাড়ির নাম দেওয়া হয়েছে সিগাল। কোম্পানি এই গাড়ির ৫ দরজার মডেলের বুকিং ইতিমধ্যেই শুরু করে দিয়েছে। এই গাড়ির সবথেকে বড় বিষয়টি হলো মাত্র ২৪ ঘন্টায় এই গাড়িটি ১০ হাজারের বেশি মানুষ বুক করে ফেলেছেন।

Advertisement

এই গাড়িটির দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৯.৪ লক্ষ টাকা থেকে শুরু। এই গাড়ির টপ মডেলের দাম হতে পারে ভারতীয় মুদ্রায় ১১.৪৩ লক্ষ্য টাকা। তবে এত কম দামের পরেও এই বৈদ্যুতিক গাড়ি কিন্তু ৪০৫ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে। এই গাড়িতে ৭০ কিলোওয়াট এর একটি মোটর রয়েছে এবং ৩৮ কিলোওয়াট ঘন্টার একটি ব্যাটারি প্যাক রয়েছে। এই গাড়ির সর্বোচ্চ গতিতেক ১৩০ কিলোমিটার প্রতি ঘন্টা পর্যন্ত হতে পারে। এই গাড়িটি একটি ৫ টি দরজা বিশিষ্ট বৈদ্যুতিক হ্যাচব্যাক গাড়ি।

Advertisement

Advertisement

এই গাড়িতে একটি ৫ ইঞ্চি ইন্সট্রুমেন্ট কনসোল রয়েছে। আপনারা দেখতে পাবেন ১২.৮ ইঞ্চি ইনফোটেইনমেন্ট ডিসপ্লে। ফ্ল্যাট বটম স্টেয়ারিং হুইল, এটি হাই কোয়ালিটি ড্যাশবোর্ড, ইন্টিগ্রেটেড ওয়ারলেস চার্জিং প্যাড এবং কাপ হোল্ডার। গাড়িটির অভ্যন্তরীণ অংশটি বাইরের তুলনায় অনেক বেশি প্রিমিয়াম। চীনের বাজারে এই সিগাল গাড়ির সব থেকে বড় প্রতিযোগী হলো উইলিং বিংগো ইলেকট্রিক হ্যাচব্যাক। বিংগো গাড়িটিতে একটি বড় ব্যাটারী প্যাক রয়েছে, যার ফলে নতুন সিগালের থেকেও বেশি রেঞ্জ দিতে পারে এই গাড়িটি।