৩ মে পরে লকডাউন বাড়ানোর সম্ভাবনা নেই, ইঙ্গিত কেন্দ্রের

Advertisement

Advertisement

৩ রা মে-র পরে দেশব্যাপী লকডাউন থেকে শর্তসাপেক্ষে কিছুটা মুক্তি পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। তবে মঙ্গলবার শুধু কোভিড -১৯ বা করোনা ভাইরাস দ্বারা ক্ষতিগ্রস্থ দেশের কিছু অংশে লকডাউন জারি থাকতে পারে, মঙ্গলবার সন্ধ্যায় মন্ত্রীসভার এক বৈঠকে এই সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে সূত্রের খবর। করোনা ভাইরাসের কারণে লকডাউন ৩ রা মে ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা নেই। তবে সামাজিক দূরত্ব এবং মাস্ক ব্যবহারের মতো নির্দেশিকাগুলো জারি থাকবে এবং তা অনুসরণ করে চলতে হবে।

Advertisement

আজ সন্ধ্যায় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের নেতৃত্বে মন্ত্রীসভার বৈঠক হওয়ার কথা এবং একটি লকডাউন তোলার পরিকল্পনা নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে। বিপুল সংখ্যক করোনা ভাইরাস সংক্রমণের কারণে বিপজ্জনক অঞ্চল হিসাবে চিহ্নিত অঞ্চলগুলিতে লকডাউন বিধিনিষেধ অব্যাহত থাকবে। এই অঞ্চলগুলিতে সময়ে সময়ে পরিস্থিতি পুনরায় মূল্যায়ন করার সম্ভাবনা রয়েছে।

Advertisement

জেলা বা শহরগুলির মধ্যে ভ্রমণের অনুমতি দেওয়া হতে পারে। সূত্রের খবর, অফিসগুলিতে একই নীতির অধীনেও কাজ করার অনুমতি দেওয়া যেতে পারে। তবে, সমাবেশগুলি নিষিদ্ধ থাকবে। বিবাহ, ধর্মীয় জমায়েত এবং অন্যান্য বড় সভাগুলি এখনই অনুমোদিত হওয়ার সম্ভাবনা নেই।

Advertisement

দেশব্যাপী লকডাউন ৩ রা মে ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা নেই বলেই সূত্রের খবর। তবে ‘গ্রিন জোনস’ বা নোভেল করোনা ভাইরাস দ্বারা কম প্রভাবিত অঞ্চলের ক্ষেত্রে এই সম্ভবনা কার্যকর হতে পারে। বিপুল সংখ্যক কোভিড -১৯ সংক্রমণ থাকার কারণে চিহ্নিত অঞ্চলগুলিতে লকডাউনের বিধিনিষেধ জারি থাকবে।

Recent Posts