Categories: দেশনিউজ

প্রধানমন্ত্রীর সফরের আগেই উদ্ধার আইইডি বিষ্ফোরক, আটক সন্দেহভাজন এক ব্যক্তি

Advertisement

Advertisement

আজ শুক্রবার, অসম সফরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে গুয়াহাটির ব্যস্ত অঞ্চলে উদ্ধার হলো দুটি আইইডি বিষ্ফোরক। বিষ্ফোরক দুটি নিষ্ক্রিয় করেছে পুলিশ। আটক করা হয়েছে সন্দেহভাজন এক ব্যক্তিকে। ধৃত ওই ব্যক্তি আলফা (স্বাধীন)-এর সদস্য বলে পুলিশের অনুমান।

Advertisement

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও অসমের প্রধানমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের উপস্থিতিতে বোড়ো নেতারা শান্তিচুক্তিতে সই করেন। ২৭ জানুয়ারি স্বাক্ষরিত এই বোড়ো শান্তিচুক্তির মাধ্যেমে দীর্ঘদিনের বোড়ো সমস্যার সমাধান হওয়ায়, এই ঘটনাকে স্মরণীয় করে রাখতে অসম সফরে আসছেন প্রধানমন্ত্রী। ৭ ফেব্রুয়ারি শুক্রবার কাকরাঝোড়ে অনুষ্ঠিত এই সভায় প্রধান বক্তা নরেন্দ্র মোদী।

Advertisement

আরও পড়ুন : লড়াই শুরু, পুরভোট জিততে বাংলায় বিজেপির ভরসা মুকুল-ই

Advertisement

কিন্তু তিনি এসে পৌঁছনোর আগেই বুধবার রাতে গুয়াহাটি শহরের ব্যস্ততম অঞ্চলে বোমা উদ্ধার হওয়ায় চাঞ্চল্য ছড়িয়েছে। গুয়াহাটির পুলিশ কমিশনার মুন্না প্রসাদ গুপ্তা জানিয়েছেন, বুধবার রাতে পল্টনবাজার ও পানবাজার থেকে দুটি আইইডি বিষ্ফোরক উদ্ধার করা হয়েছে। বোমাগুলো নিষ্ক্রিয় করেছে পুলিশ। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। ঘটনার সঙ্গে আলফা যোগ খতিয়ে দেখা হচ্ছে।’ ধৃত ব্যক্তি আলফা (স্বাধীন)-এর সদস্য বলে জানান পুলিশ কমিশনার।