শহরে ডেঙ্গির পরিস্থিতি খুবই ভয়াবহ, এবার ডেঙ্গিতে মৃত কলকাতা পুরসভার কর্মী

Advertisement

Advertisement

বিগত কয়েক বছর ধরে ডেঙ্গির কারণে রাজ্যে মৃতের সংখ্যা ক্রমবর্ধমান। পুজোর পরে কলকাতা শহরতলিতে ডেঙ্গির পরিস্থিতি মারাত্নক হারে মাথাচড়া দিয়ে উঠেছে। এবারে ডেঙ্গিতে আক্রান্ত হয়ে শহরে প্রাণ গেলো কলকাতা পুরসভার এক আধিকারিকের।

Advertisement

গতকাল, বৃহস্পতিবার ডেঙ্গির কারণে কলকাতা পুরসভার অ্যাসেসমেন্ট বিভাগের ইন্সপেক্টর শান্তনু মজুমদারের মৃত্যু হয়।খড়দহের বাসিন্দা শান্তনুবাবু পুরসভার দীর্ঘ দিনের কর্মী ছিলেন।এছাড়াও তিনি INTTUC সংগঠনের জনপ্রিয় নেতা ছিলেন। ডেঙ্গিতে আক্রান্ত হলে দক্ষিন কলকাতার রুবি হাসপাতালে ভর্তি করা হয় তাকে এবং সেখানেই তার চিকিৎসা চলছিল। এবং গতকাল রাত্রে রুবি হাসপাতালেই মারা যান তিনি।

Advertisement

খবর সূত্রে জানা যায় যে আজ, শুক্রবার সকাল ১০ টা নাগাদ হাসপাতাল থেকে তার দেহ নিয়ে প্রথমে পুরসভার সদর কার্যালয়ে যাওয়া হবে। সেখানে ১ ঘন্টা তার দেহ শায়িত থাকার পর সেখানে থেকে খড়দহে নিয়ে যাওয়া হবে। সেখানেই তার শেষকৃত্য সম্পন্ন হবে।

Advertisement

শহরে ডেঙ্গি পরিস্থিতি ক্রমশ ঘোরালো হয়ে যাওয়ায় সংকট মোকাবিলায় বৃহস্পতিবার স্বাস্থ্যভবনে জরুরি বৈঠকে বসেন শীর্ষস্থানীয় কর্তারা। এই বৈঠকের পর কর্মকর্তারা ‘ রাজ্যের ডেঙ্গির পরিস্থিতি ভয়াবহ নয় বলে আশ্বস্ত করেছেন। এবং ডেঙ্গি মোকাবিলায় আধিকারিকদের আরও সক্রিয় হওয়ার নির্দেশ দেন।