Categories: দেশনিউজ

বড় সুখবর শোনালো অর্থ মন্ত্রক, অ্যাকাউন্টে আসবে ২.১৬ লাখ টাকা, জানুন বিস্তারিত

কেন্দ্র সরকার তাদের কর্মচারীদের বকেয়া DA দিতে পারে

Advertisement

Advertisement

ফের সুখবর কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য। আবার কেন্দ্রীয় সরকার তাদের ১ কোটির বেশি কর্মচারী এবং পেনশনভোগীদের জন্য মহার্ঘভাতা অর্থাৎ ডিএ বৃদ্ধি করার ঘোষণা করতে পারে। AICPI সূচক অনুযায়ী দেশে ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধি এবং মুদ্রাস্ফীতির কথা মাথায় রেখে কেন্দ্রীয় কর্মচারীদের এবং পেনশনভোগীদের DA প্রদান করা হয়। সরকার বছরে দুইবার এই ডিএ বৃদ্ধি করে। তবে এবার বকেয়া মহার্ঘ ভাতা দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার।

Advertisement

১৮ মাসের অমীমাংসিত ডিএ বকেয়া নিয়ে কেন্দ্রীয় সরকার কেন্দ্রীয় কর্মচারী এবং পেনশনভোগীদের একটি বড় উপহার দিতে পারে। যদি এটি ঘটে তবে অ্যাকাউন্টে বিপুল পরিমাণ অর্থ পাওয়া সম্ভব বলে মনে করা হয়, যা সবাইকে খুশি করার জন্য যথেষ্ট। করোনা মহামারির সময় মহার্ঘ্য ভাতা দেয়নি সরকার। এখন সেই টাকায় বকেয়া রয়েছে। যদি বকেয়া দেওয়া হয়, উচ্চ শ্রেণীর কর্মচারীর অ্যাকাউন্টে প্রায় ২ লাখ ১৮ টাকা আসতে পারে বলে মনে করা হচ্ছে।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, গত ৩১ শে জুলাই শ্রম মন্ত্রক জুনের সিপিআই আইডাব্লিউ প্রকাশ করেছে যার ৩ শতাংশের থেকে সামান্য একটু বেশি। সরকার যেহেতু দশমিক বিন্দু বিবেচনা করে না তাই সেই নিরিখে DA ৪ শতাংশ বাড়ার বদলে ৩ শতাংশ বাড়ানো হতে পারে। তাহলে কেন্দ্রীয় সরকার কর্মচারীদের ৪৭ শতাংশ DA হবে। আর তার সাথে বকেয়া DA পাওয়া গেলে ব্যাপক খুশি হবেন কর্মচারীরা।

Advertisement

Recent Posts