Categories: নিউজ

করোনার মাঝেই নতুন বিপদের আশঙ্কা, হামলা চালাতে পারে সন্ত্রাসবাদীরা, মন্তব্য রাষ্ট্রপুঞ্জের

Advertisement

Advertisement

বিশ্বে করোনা নিয়ে তৈরী হয়েছে একাধিক আশঙ্কার। এরই মধ্যে অন্য আরেক আশঙ্কার কথা শোনালেন রাষ্ট্রপুঞ্জের মহাসচিব আন্তোনিও গুয়েতেরেসের। তিনি বলেছেন, বর্তমানে সারা বিশ্ব করোনা মোকাবিলা করা নিয়ে ব্যস্ত রয়েছে, তাই ঠিক এই সময়ে সুযোগ বুঝে হামলা করতে পারে সন্ত্রাসবাদীরা। তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিশ্বের সব দেশকেই বিশেষ সতর্কবার্তা দিয়েছেন। যাতে সব দেশ কড়া নজরদারি রাখে।

Advertisement

তিনি আরও বলেছেন, করোনা মোকাবিলার সাথে এই দিকেও করা নজরদারি রাখতে হবে। ভবিষ্যতে এত ধরণের পরিস্থিতির আশঙ্কা আরও বাড়তে পারে বলে রাষ্ট্রপুঞ্জের মহাসচিব মনে করছেন। আর যদি তাঁর এই আশঙ্কা সত্যি হয়, তাহলে বিশ্বে বহু মানুষের প্রাণ যাবে। তাই এই করোনা যুদ্ধের সাথে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করার জন্য উপযুক্ত পদক্ষেপ নিতে বলেছেন।

Advertisement

এরসাথে তিনি এই করোনা যে অতিমারীর আকার নিয়েছে সেটাও তিনি উল্লেখ করেছেনা। আর এই করণের প্রভাব দীর্ঘমেয়াদি হবে। এর ফলে সামাজিক উত্তেজনা ও হিংসার প্রভাব বাড়ার আশঙ্কা প্রকাশ করেছেন মহাসচিব। এই করোনার প্রভাবে বিশ্ব স্বাস্থ্য সংকট হিসাবে দেখা দিয়েছে। ভবিস্যতের পরিস্থিতি আরও জটিল হবে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেছেন।

Advertisement

Recent Posts