কলকাতায় বাড়বে তাপমাত্রা, আবহাওয়া নিয়ে কী জানাল হাওয়া অফিস?

Advertisement

Advertisement

দেশজুড়েই বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে, কিন্তু কলকাতায় বাড়ছে তাপমাত্রা। উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের কিছু স্থানে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকলেও শহর কলকাতার বৃষ্টির কোনো সম্ভাবনা নেই,উপরন্তু বাড়ছে তাপমাত্রা। বেলা বাড়ার সাথে সাথে পারদ বাড়ার ফলে গরমের তীব্রতা সৃষ্টি করছে অস্বস্তি। রবিবার কলকাতায় তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াসের, সোমবারেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না, ৩৭ ডিগ্রির আশেপাশেই তাপমাত্রা থাকবে।

Advertisement

পশ্চিমী ঝঞ্ঝার ফলে আবহাওয়ার পরিবর্তন দেখা দেবে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। রবিবার মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ অরুণাচলে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি দেখা গেছে। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতেও বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে।

Advertisement

Advertisement

এর আগে শুক্রবার সন্ধ্যায় দিল্লির বিস্তীর্ণ অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের ফলে কমে গেছে তাপমাত্রা এবং দূষণ। উড়িষ্যাতে ঝড় বৃষ্টির সম্ভাবনা থাকবে সোমবার, তেলেঙ্গানা, মধ্যপ্রদেশ পাঞ্জাব, হিমাচল প্রদেশ, লাদাখে থাকবে বৃষ্টির সম্ভাবনা থাকবে। মধ্য মহারাষ্ট্রে হতে পারে শিলাবৃষ্টি। জম্মু-কাশ্মীরে নতুন করে পশ্চিমী ঝঞ্জা ঢোকার ফলে আবহাওয়ার পরিবর্তন লক্ষ্য করা যাবে পাশাপাশি বৃষ্টিরও সম্ভাবনা থাকছে কাশ্মীরে।