টেক বার্তা

২ লক্ষ টাকায় পেয়ে যাবেন TATA-র সেরা ইলেকট্রিক গাড়ি, সেফটির সঙ্গে রয়েছে টপ ফিচারস

Advertisement

Advertisement

বর্তমানে অটো সেক্টরের ইভি বাজার খুব দ্রুত বাড়ছে। এমন পরিস্থিতিতে দ্রুত বর্ধনশীল এই ইভি বাজারে বৈদ্যুতিক দুই চাকার থেকে শুরু করে বৈদ্যুতিক চার চাকার গাড়ির দীর্ঘ পরিসর রয়েছে। আজ আমরা অটো সেক্টরের সবচেয়ে সুপরিচিত সংস্থা টাটার বৈদ্যুতিক হ্যাচব্যাক সম্পর্কে কথা বলতে যাচ্ছি, যা সাশ্রয়ী মূল্যে চালু করা হয়েছে।

Advertisement

বর্তমানে টাটা কোম্পানি এই ইভি বাজারে তাদের তিনটি মডেল টিয়াগো ইভি, টিয়াগো ইভি এবং নেক্সন ইভি উন্মোচন করেছে। আজ এই প্রতিবেদনে আমরা টাটা টিয়াগো ইভির দাম এবং ইএমআই পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত কথা বলতে যাচ্ছি। এটি ইভি বাজারে লঞ্চ হওয়া কোম্পানির সেরা পারফর্মিং বৈদ্যুতিক গাড়ি। এই গাড়িতে আধুনিক প্রযুক্তি, উন্নত পরিসর এবং আকর্ষণীয় ডিজাইন প্রদানের চেষ্টা করেছে কোম্পানি।

Advertisement

Advertisement

এই ইলেকট্রিক হ্যাচব্যাকে প্রতিষ্ঠানটি ১৯.২ কিলোওয়াট এবং ২৪ কিলোওয়াট দুটি ব্যাটারি প্যাক যুক্ত করেছে, যার সাথে একটি বৈদ্যুতিক মোটর যুক্ত করা হয়েছে। এই বৈদ্যুতিক হ্যাচব্যাকের বেস মডেলটি ৬০ বিএইচপি পাওয়ার এবং ১১০ এনএম টর্ক উত্পাদন করে। শীর্ষ মডেলটি ৭৪ বিএইচপি পাওয়ার এবং ১১৪ এনএম টর্ক উত্পাদন করতে সক্ষম।

এই বৈদ্যুতিক হ্যাচব্যাকের প্রাথমিক মূল্য ৮.৬৯ লক্ষ টাকা থেকে শুরু হয়ে ১২.০৪ লক্ষ টাকা পর্যন্ত যায়। এমন পরিস্থিতিতে সস্তায় ডাউনপেমেন্ট ও ইএমআই প্ল্যান সহ এই ইলেকট্রিক গাড়ি কিনতে চাইলে এই সুবিধাও পাওয়া যায়। আপনি যদি এটি কিনতে চান তবে এর জন্য আপনাকে কমপক্ষে ২ লক্ষ ৪ হাজার ৯৯ টাকা ডাউন পেমেন্ট করতে হবে। এর পরে, পরবর্তী ৫ বছরের জন্য আপনাকে প্রতি মাসে মাত্র ১৬ হাজার ৬১৭ টাকা কিস্তি জমা দিতে হবে।