টেক বার্তা

টাটার ধামাকেদার গাড়ি, ৪০০ কিমি মাইলেজ!

Advertisement

Advertisement

টাটা মোটরস নেক্সন ইভি ম্যাক্স + লাক্স ট্রিম আপডেট করেছে এবং নেক্সন ইভি ম্যাক্স ডার্ক সংস্করণের পরে একটি নতুন ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন পেয়েছে। এই গাড়িটির এক্স-শোরুম মূল্য ১৮.৭৯ লক্ষ টাকা। এর ৭.২ কিলোওয়াট চার্জার ভ্যারিয়েন্টের এক্স-শোরুমের দাম ১৯.২৯ লক্ষ টাকা। নতুন এই ট্রিমে রয়েছে নতুন ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন। যা নেক্সন ইভি ম্যাক্স ডার্ক এডিশনে চালু করা হয়েছিল।

Advertisement

অন্যান্য আপডেটগুলির মধ্যে ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সংযোগ, একটি আপগ্রেডেড রিভার্স ক্যামেরা এবং একটি সমন্বিত ভয়েস সহকারী অন্তর্ভুক্ত রয়েছে। টাটা মোটরসের নতুন টাচস্ক্রিনটি প্রথমে হ্যারিয়ার এবং সাফারি এসইউভিগুলির রেড ডার্ক সংস্করণে চালু করা হয়েছিল, তবে এটি নেক্সন রেড ডার্ক সংস্করণের সাথে নিয়ে আসা হয়নি। হ্যারিয়ার এবং সাফারি এসইউভিগুলিতে নতুন টাচস্ক্রিন সহ একটি ADAS স্যুট পাওয়া যাবে।

Advertisement

Advertisement

টাটা নেক্সন ইভি ম্যাক্সে রয়েছে ৪০.৫ কিলোওয়াট ব্যাটারি প্যাক। এটি ৪৫৩ কিলোমিটারের ARAI প্রত্যয়িত রেঞ্জ পাবে বলে জানা যাচ্ছে। এটি একক-বৈদ্যুতিক মোটর সহ সামনের চাকায় শক্তি পাবে, যা ১৪৩ এইচপি শক্তি এবং ২৫০ এনএম টর্ক উত্পাদন করে। স্ট্যান্ডার্ড হিসাবে এটিতে ৩.৩ কিলোওয়াট এবং ৭.২ কিলোওয়াটের দুটি চার্জার বিকল্প রয়েছে।

এর মাধ্যমে এর ব্যাটারি যথাক্রমে ১৫ ঘণ্টা ও ৬.৫ ঘণ্টায় ১০-১০০ শতাংশ চার্জ করা যাবে। যদিও এর ৫০ কিলোওয়াট ডিসি ফাস্ট চার্জার মাত্র ৫৬ মিনিটে ০-৮০ শতাংশ চার্জ করতে পারে। টাটা নেক্সন ইভি ম্যাক্স মাহিন্দ্রা এক্সইউভি ৪০০ এর মতো প্রতিদ্বন্দ্বিতা করবে। এর এক্স-শোরুম মূল্য ১৫.৯৯ লক্ষ থেকে ১৯.১৯ লক্ষ টাকার মধ্যে।

Recent Posts