টেক বার্তা

এবারে ইলেকট্রিক অবতারে বাজারে আসবে টাটা ন্যানো ইভি, দেখে নিন নতুন গাড়িটির সব ফিচার

এই গাড়িতে আপনি সব অত্যাধুনিক ফিচার কম দামে পাওয়া যাবে

Advertisement

Advertisement

আপনি নিশ্চয়ই ভারতের অন্যতম জনপ্রিয় গাড়ি টাটা ন্যানো এর নাম শুনেছেন। এই গাড়িটি তার সময়ের অন্যতম সস্তা গাড়ি ছিল এবং আজও এটি কোথাও কোথাও চলতে দেখা যায়। এতে ফিচার ও স্পেসিফিকেশন ঠিক থাকলেও সময়ের সাথে সাথে চাহিদা কমে যাওয়ায় কোম্পানিটি এর উৎপাদন বন্ধ করে দেয়। সম্প্রতি প্রকাশিত একটি রিপোর্টে জানা গেছে যে Tata Nano আবারও ফিরে আসতে চলেছে, তাও বৈদ্যুতিক অবতারে।

Advertisement

রিপোর্ট অনুযায়ী, Tata Motors ন্যানো ইভি লঞ্চ করার পরিকল্পনা করছে, এবং এর মধ্যে দিয়ে তার বৈদ্যুতিক গাড়ির পরিসর প্রসারিত করছে। এই গাড়িটি আসলে, ইলেকট্রিক গাড়ির বাজারে কোম্পানির দখল আরও শক্তিশালী হবে। টাটা মোটরস ৭০ শতাংশ মার্কেট শেয়ারের সাথে এক নম্বর কোম্পানি হিসাবে অবিরত রয়েছে এবং এটি ন্যানো ইভির সাথে বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে।

Advertisement

ন্যানো ইভিতে উপলব্ধ বৈশিষ্ট্যগুলি খুবই বিশেষ এবং দর্শনীয় হতে চলেছে। এতে পাওয়ার উইন্ডোজ, পাওয়ার বুট, পাওয়ার স্টিয়ারিং, এয়ার কন্ডিশনার, হিটার, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, এয়ার কোয়ালিটি কন্ট্রোল, অ্যাডজাস্টেবল সিট, অ্যাডজাস্টেবল স্টিয়ারিং এবং পাওয়ার ডোর লক পাওয়া যাবে। নিরাপত্তার দিক থেকে, ন্যানো ইভি কোম্পানির অন্যান্য যানবাহনের মতোই ভাল হতে চলেছে। গাড়িটিতে অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম, প্যাসেঞ্জার এয়ারব্যাগ, সাইড কার্টেন এয়ারব্যাগ, ড্রাইভার এয়ারব্যাগ, পার্কিং সেন্সর, রিয়ার পার্কিং ক্যামেরা, ক্রুজ রয়েছে। কন্ট্রোল এবং পিছনের সিট বেল্ট দেওয়া আছে।

Advertisement

বৈদ্যুতিক শক্তিতে চলমান ন্যানো ইভির রেঞ্জ সম্পর্কে যা তথ্য জানা গিয়েছে তা অনুসারে, গাড়িটি একবার চার্জ করা হলে এটি ৩০০ কিলোমিটার পর্যন্ত দূরত্ব অতিক্রম করতে পারে। একই সাথে, এটি চার্জ হতে কমপক্ষে ৬ ঘন্টা সময় নিতে চলেছে, যদিও দ্রুত চার্জিংয়ের মাধ্যমে, গাড়িটি ১ থেকে ১.৫ ঘন্টার মধ্যে সম্পূর্ণ চার্জ করা যেতে পারে।

উন্নত বৈশিষ্ট্যর মধ্যে, এই গাড়িতে ডিজিটাল ডিসপ্লে, ড্রাইভার ডিসপ্লে, অটো হেডল্যাম্প, ফুল লেংথ টেললাইট, রেইন সেন্সিং ওয়াইপার, পাওয়ার বুট এবং ট্রাঙ্ক লাইট রয়েছে। ন্যানো ইভির ডিজাইন এবং এতে উপলব্ধ বৈশিষ্ট্যগুলি দেখে বিশেষজ্ঞরা বলছেন যে এটি ১০ লাখ টাকার কম দামে লঞ্চ করা যেতে পারে।

Recent Posts