Categories: নিউজ

T20 World Cup: ভারতে নয়, মরুশহরেই হতে চলেছে টি২০ বিশ্বকাপ

Advertisement

Advertisement

টি-২০ বিশ্বকাপ সম্ভবত ১৭ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে, যার ফাইনাল হবে ১৪ নভেম্বর। ভারতীয় ক্রিকেট বোর্ড আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) তার পরবর্তী বৈঠকে সংযুক্ত আরব আমিরাতে ১৬ দেশের টুর্নামেন্ট স্থানান্তরের সিদ্ধান্ত সম্পর্কে জানাবে এমনটাই রিপোর্ট। আইপিএলের বাকি অংশ যে আমিরশাহিতে হবে, তা এর মধ্যেই ঘোষণা করে দেওয়া হয়েছে। সংযুক্ত আরব আমিরাতের তিনটি ভেন্যু – আবু ধাবি, শারজা হ এবং দুবাই – টি-২০ বিশ্বকাপ খেলা আয়োজন করবে।

Advertisement

বিসিসিআই ভারতে টি-২০ বিশ্বকাপ আয়োজন করতে চেয়েছিল। তবে দুটি বিষয় বাধা হয়ে দাঁড়ায়। জানা গেছে যে তারা ভারত সরকারের কাছ থেকে কোনও কর ছাড় পায়নি। এছাড়াও করোনার কারণে আইপিএল স্থগিত হওয়ার পর আন্তর্জাতিক খেলোয়াড়রা ভারতে ফিরে আসতে কতটা আগ্রহী হবে সে সম্পর্কে বিসিসিআই নিশ্চিত ছিল না।

Advertisement

কয়েক সপ্তাহ আগে সমস্ত রাজ্য সমিতির সাথে একটি ভার্চুয়াল বৈঠকে, বোর্ড সদস্যরা জানিয়েছিলেন যে টি-২০ বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত করে বোর্ড মোট উপার্জনের প্রায় ৪১ শতাংশ সাশ্রয় করবে। যদি ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হয় তবে বোর্ডকে মোটা কর দিতে হবে। ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপ আয়োজনের সময় বিসিসিআই কর ছাড় পায়নি।

Advertisement