ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

EXTER ও PUNCH এর বাজার শেষ করতে আসছে SUZUKI HUSTLER, পেয়ে যাবেন দুর্দান্ত ফিচার

ভারতের বাজারে এই গাড়িটি চরম জনপ্রিয়তা পাবে বলে মনে করা হচ্ছে

Advertisement

Advertisement

ভারতের বাজারে এই মুহূর্তে বড় গাড়ি নিয়ে একটা চরম মাতামাতি চলছে। ভারতের বাজারে কিছুদিন আগেই আত্মপ্রকাশ ঘটেছে suzuki কোম্পানির নতুন গাড়ি HUSTLER এর। এই গাড়িটি বাজারে আসার সাথে সাথেই PUNCH ও EXTER এর মত জনপ্রিয় গাড়িকে টেক্কা দিতে শুরু করেছে। অটো সেক্টরে এই ধরনের কিছু গাড়ি আজকালকার দিনে বেশ জনপ্রিয়তা পাচ্ছে। সাশ্রয়ী হওয়ার পাশাপাশি এই ধরনের গাড়ি বেশ শক্তিশালীও বটে। maruti suzuki কোম্পানির এই সাব কম্প্যাক্ট গাড়িটি ভারতের বাজারে এসইউভি সেগমেন্টে একটা নাম করে নেবে বলে মনে করা হচ্ছে। ভারতে লঞ্চ হতে চলেছে খুব শীঘ্রই। তবে এর ব্যাপারে কোন অফিসিয়াল তথ্য এখনো পর্যন্ত আমরা জানি না।

Advertisement

এই গাড়ির বৈশিষ্ট্যের ব্যাপারে যেটুকু জানা গেছে, তা থেকে জানা যায় বিশ্ববাজারে এই গাড়িতে আপনারা ৭ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে পেয়ে যাচ্ছেন। এর সাথেই রয়েছে কি লেস এনট্রি, পাওয়ার উইন্ডো, পাওয়ার মিরর, ডুয়াল এয়ারব্যাগ, এবিএস সিস্টেম, রিভার্স পার্কিং সেনসর, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোলের মতো বেশ কিছু বৈশিষ্ট্য। এতে আরো অনেক নতুন নতুন বৈশিষ্ট্য আপনারা পাচ্ছেন। এই সমস্ত বৈশিষ্ট্যের কারণে গাড়িটি বেশ উন্নত হবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

এর ইঞ্জিনের ব্যাপারে বলতে গেলে এই গাড়িতে আপনারা শক্তিশালী ৬৬০ সিসি ইঞ্জিন পেয়ে যাচ্ছেন। এই গাড়ির শক্তি হল ৫২ HP এবং এই ইঞ্জিনটি সর্বাধিক ৬৩ NM টর্ক তৈরি করতে পারে। রিপোর্ট অনুযায়ী বিশ্ববাজারে মারুতি সুজুকি কোম্পানির হাসলার গাড়িতে আপনি ৩২ কিলোমিটার পর্যন্ত মাইলেজ পেয়ে যাচ্ছেন। তবে ভারতের বাজারে এই গাড়িটি কত দামে আসবে সেটা এখনো পর্যন্ত বলা যাচ্ছে না। অনুমান করা যাচ্ছে মোটামুটি ৭ লক্ষ টাকা মত দাম হতে পারে এই গাড়িটির। বর্তমানে কোম্পানি এই গাড়িটি সম্পর্কে কোন অফিসিয়াল তথ্য এখনো পর্যন্ত দেয়নি।

Advertisement