অভিষেক পিকের সাথে বৈঠক, দলেই থাকছেন শুভেন্দু, জানালেন সাংসদ সৌগত রায়

Advertisement

Advertisement

বহু দিন ধরে চলছিল জল্পনা তার রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে। সেই ভবিষ্যৎ সুনিশ্চিত করতে এবং রাজনৈতিক জট কাঁটাতে এই দিন তৃণমূল নেতা শুভেন্দু অধিকারীর সাথে বৈঠক করেন তৃণমূলের হেভিওয়েট নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৈঠকে উপস্থিত ছিলেন প্রশান্ত কিশোর, সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং সৌগত রায়। উত্তর কলকাতার এক বাড়িতে এইদিন করা হয় এই বৈঠক। প্রায় দুই ঘণ্টা ধরে চলেছে এই বৈঠক। সূত্রের খবর, এই বৈঠকের মাধ্যমে অনেকটাই মানভঞ্জন করা সম্ভব হয়েছে তার।

Advertisement

এই বিষয়ে বৈঠকের শেষে এই দিন তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন,” খুবই সুন্দর আলোচনা হয়েছে এইদিন। শুভেন্দু অধিকারী দলেই থাকবেন। আমি আগেই বলেছিলাম যে সে দলে থাকবে। সেটাই ঠিক হয়েছে আজ। তার দল ছাড়ার কোনও ইচ্ছেই নেই। আমার অনুমান এই বৈঠকের পর দল আরও নিজের শক্তি বৃদ্ধি করতে সক্ষম হবে।”

Advertisement

শুভেন্দু থাকছেন দলেই। সেই বিষয়ে কথা বলতে গিয়েও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করেন বিজেপি পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। তার বক্তব্য,শুভেন্দু বাবুর অভিমান হয়েছিল ‘ভাইপো’কে নিয়ে। ‘ভাইপো’ জড়িত রয়েছেন কয়লা-গরু-কাটমানির বিষয়ে। সেই কারণেই দলের ওপর অভিমান করে ছিলেন শুভেন্দু।” অন্যদিকে এই বিষয়ে এইদিন মুখ খুলেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও। দিলীপ বাবু বলেন,” শুভেন্দু অধিকারী তৃণমূলেই ছিলেন। এই নিয়ে আমাদের চিন্তার কোনও কারণ নেই। আমরা সবাইকে যেভাবে স্বাগত জানাই, ঠিক সেই ভাবেই স্বাগত জানিয়েছিলাম তাকে। আমাদের দরজা সকলের জন্য খোলা।”

Advertisement

সূত্র হতে জানা গিয়েছে, এক সাংসদ এবং প্রশান্ত কিশোরকে নিয়ে সমস্যা ছিল নেতা শুভেন্দু অধিকারীর। বৈঠকে এইদিন তিনি কথা বলেছেন সেই বিষয়েও। মুখোমুখি আলোচনায় অনেকটাই সমাধান হয়েছে এই সমস্যা। সূত্রের খবর, বৈঠকে আলোচনা বেশ বন্ধুত্বপূর্ণই হয়েছে। এই বিষয়ে অনেকটাই খুশি শিশির অধিকারী। এইদিন তিনি জানান,”আমার সাথে শুভেন্দুর কথা হয়নি। সে কলকাতার দিকে রয়েছে। তবে সে দলে থাকবে। এটি খুবই খুশির খবর।” দলের জন্যও এই খবর অনেকটাই আনন্দের বলে জানান শিশির অধিকারী।

প্রসঙ্গত উল্লেখ্য, আগের শুক্রবার মন্ত্রীসভা থেকে পদত্যাগ করেন দলনেতা শুভেন্দু অধিকারী। বেশ কিছুদিন ধরে দূরত্ব বেড়েছিল তার দলের সাথে। অনেকেই মনে করেছিলেন যে, দল পরিবর্তন করতে পারেন শুভেন্দু। কথা উঠেছিল নতুন দল গঠন নিয়েও। এমন অবস্থায় দলেই থাকছেন তিনি। সেই খবরে অনেকটাই কেটেছে তাকে ঘিরে তৈরি হওয়া রাজনৈতিক ধোঁয়াশা।

তবে এখন প্রশ্ন একটাই। তবে কি আবার মন্ত্রীসভায় ফিরে যাবন শুভেন্দু? এই বিষয়ে শেষ সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী নিজে। তৃণমূল সূত্রে খবর, শুভেন্দুর কথা মাথায় রেখেই মন্ত্রক বণ্টন করা হয়নি। সেই বিষয়ে তিনি যদি মন্ত্রিত্বে ফেরেন, তবে তাতে অবাক হওয়ার কিছু থাকবেনা বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Recent Posts