মন্ত্রিত্ব ছেড়েছে কিন্তু এখনো দল ছাড়েনি, শুভেন্দু অধিকারীকে নিয়ে এখনো আশাবাদী সৌগত

Advertisement

Advertisement

মন্ত্রিত্ব ছেড়েছেন ঠিকই কিন্তু দল এখনও ছাড়েননি, তাই হয়তো এখনও বোঝানো যাবে এই ভাষাতেই এদিন শুভেন্দু অধিকারীর মন্ত্রিত্ব পদত্যাগ নিয়ে কথা বলতেছ না কেন সৌগত রায়কে। সৌগত জানিয়েছেন মন্ত্রিত্ব ছাড়া তার একান্ত ব্যক্তিগত ব্যাপার। তিনি এখনও দলের প্রাথমিক সদস্যপদ কিন্তু ছাড়েননি। তাই হয়তো আমরা এখনও তাকে বোঝাতে পারবো। এখনো পর্যন্ত শুভেন্দু অধিকারীকে দল ছাড়তে দিতে চান না সৌগত এই বিষয়টি একেবারে স্পষ্ট করে দিলেন এই বর্ষীয়ান সাংসদ।

Advertisement

শুভ্যেন্দুর সাথে আলোচনা করার জন্য সৌগত রায় কে নিয়োজিত করেছিল তৃণমূল। এই নিয়ে দুজনের ২ রাউন্ড কথা-বার্তা হয়েছিল। তাদের আলোচনার পরেই সৌগত রায় ধারণা, এখনো শুভেন্দুকে ধরে রাখা যেতে পারে। এখনো তিনি বিধায়ক পদ ছাড়েন নি, তৃণমূলের প্রাথমিক সদস্য পদ ছাড়েন নি। তাই যতক্ষণ এই দুটি পদ রয়েছে ততক্ষণ আশা রয়েছে।

Advertisement

তৃণমূলে রাখার জন্য সৌগত রায় চেষ্টা চালিয়ে যাবেন, এরকম নির্দেশ দেওয়া হয়েছে ছিল মূল উচ্চপদস্থ নেতাদের থেকে। ইতিমধ্যেই, তাদের মধ্যে দুইবার বৈঠক হয়েছে। আলোচনার পরে সৌগত মনে হয়েছে আলোচনা ইতিবাচক। প্রয়োজনে তিনি আরো কথা বলতে রাজি আছেন।

Advertisement

সৌগত আরো বলেছেন, শুভেন্দু আগেও বলেছেন যে তিনি দল ছাড়বেন না। মন্ত্রিত্ব ছেড়ে দেওয়াটা সম্পূর্ণ তার ব্যক্তিগত সিদ্ধান্ত। এই সিদ্ধান্তে দুঃখ পেলেও সৌগত বলেছেন, এটা চূড়ান্ত কিছু না। শুভেন্দু যদি দল ছেড়ে দেন তাহলে সেটা হবে চূড়ান্ত সিদ্ধান্ত। তখন তিনি আর শুভ্যেন্দুর সাথে কথা বলবেন না, তখন সিদ্ধান্ত নেবে দল। যতদূর তার দ্বারা সম্ভব ততটা তিনি করবেন। দলে রাখার চেষ্টা করবেন শুভেন্দু কে, কিন্তু তারপরে শুভেন্দু কি করবেন, দলে থাকবেন কি থাকবেন না সেটা তার ব্যাপার। এখনো তিনি আশাবাদী কিন্তু তারপর দেখা যাক, এমনটাই বললেন সাংসদ সৌগত রায়।

Recent Posts