শুভেন্দু প্রলয়ের অডিও ক্লিপ ফাঁস, বঙ্গ রাজনীতিতে চরম উত্তাল

সম্প্রতি একটি অডিও ক্লিপে প্রলয় পালের সাথে কথা বলতে শোনা গিয়েছে নন্দীগ্রামের বিজয়ী বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে

Advertisement

Advertisement

একুশে বাংলা বিধানসভা নির্বাচনের মাঝে নন্দীগ্রামের বিজেপির নেতা প্রলয় পালের সাথে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে কথোপকথনের একটি অডিও ক্লিপ ব্যাপক ভাইরাল হয়ে যায়। আবারও সেই প্রলয় পালের আরেকটি অডিও ক্লিপ ব্যাপক ভাইরাল হচ্ছে সম্প্রতি। সেই ভিডিওতে এবার প্রলয় পালের সাথে কথা বলতে শোনা গিয়েছে নন্দীগ্রামের বিজয়ী বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে। তাদের ফোনালাপের ভিডিও বর্তমানে সোশ্যাল মিডিয়াতে ব্যাপক ভাইরাল হয়েছে।

Advertisement

অডিও ক্লিপে দেখা দিয়েছে ভোটের রেজাল্ট বেরোনোর পর নন্দীগ্রামের বিজেপির নেতা প্রলয় পাল শুভেন্দু অধিকারীকে ফোন করেছেন। ফোন করে তিনি বলেছেন, “এ তো চতুর্দিকে গণ্ডগোল, মারামারি, বাড়িঘর ভাঙচুর করছে।” তার উত্তরে শুভেন্দু বলেছেন, “না না, আপনাকে বলি, আমাদের যেটা, এটা তো স্বাভাবিক ওরা করবেই। ভোটের সময় করেছে। আমার সার্টিফিকেট নিতে গেছি কালকে গাড়ি ভেঙে, মাথা তো শেষ করে দিত আমার!”

Advertisement

এছাড়াও তাদের কথোপকথনের বারবার হিন্দু-মুসলমান মেরুকরণের বক্তব্য সামনে উঠে এসেছে। শুভেন্দু অধিকারী বলেছেন, “শুভেন্দু ৪০০, মমতা ৩০০। আর মুসলমান পাড়ায় ৭০০ তে ৭০০ মমতা। মুসলমান বুথগুলো দেখেছেন তো? আর হিন্দুরা একটু বুঝুক।” এই কথার মাধ্যমে স্পষ্ট যে তৃণমূলের সন্দেহমত নন্দীগ্রামে বিজেপি ধর্মীয় মেরুকরণ করে নির্বাচন করিয়েছে। এছাড়াও শুভেন্দু অধিকারী দলীয় নেতৃত্বদের একা কোনো গ্রামে যেতে নিষেধ করেছেন। প্রথমে এই বিষয়ে কথা উঠলে কোনো প্রমাণ পাওয়া যাচ্ছিল না যে উল্টোদিকের গলাটি শুভেন্দু অধিকারী। তবে প্রলয় পাল গতকাল নিশ্চিত করেছে যে সে শুভেন্দু অধিকারীর সাথে কথা বলেছে। তার কথোপকথন মোবাইলে রেকর্ড হয়েছিল এবং কেউ তা হ্যাক করে বার করে নিয়েছেন।

Advertisement