পাহাড়ে ‘দাদার অনুগামী’দের পোস্টার, শুভেন্দুকে ঘিরে অস্বস্তি দুই মোর্চা শিবিরে

Advertisement

Advertisement

সংগঠন মজবুত থাকলে সর্বত্র টের পাওয়া যায় তার অস্তিত্ব। এখন তা বুঝতে পারছে তৃণমূল কংগ্রেস সহ গোটা বাংলা। সৈকতনগরীর নেতা তিনি কিন্তু তার ছাপ দেখা গেল পাহাড়েও। হ্যাঁ, ঠিকই ধরেছেন। তিনি পূর্ব মেদিনীপুরের দাদা শুভেন্দু অধিকারী। এই দিন পাহাড় বাসীর ঘুম ভাঙল শুভেন্দু অধিকারীর পোস্টার দেখে। দেখা গেল তার হোডিং। তার সমর্থনের পোস্টার এইবার দেখা গেল শৈলশহরে। সেখান লেখা,”শারদোৎসব, কালীপুজো, ভাইফোঁটা, ছটপুজো এবং ২০২১ সালের আগাম শুভেচ্ছা জানান সবাইকে।’ ঠিক তার পরের লাইনেই দেখা গেল শুভেন্দু অধিকারীর জন্য লেখা। সেখানে লেখা,”দাদা আমরা গর্ব বোধ করছি তোমার জন্য।” সৌজন্যে আবারও দেখা গেল ‘দাদার অনুগামী’ লেখা। পোস্টারের নীচে লেখা রয়েছে সেটাই। তবে এইবার লেখাটি বাংলায় নয়, লেখা টি নেপালিতে।

Advertisement

গত শুক্রবার মন্ত্রিত্ব পদ থেকে পদত্যাগ করেছেন শুভেন্দু অধিকারী। এছাড়া ছেড়ে দিয়েছেন নিজের নিরাপত্তাও। তবে এইদিন নেপালি ভাষায় লেখা এই পোস্টারকে ঘিরে শোরগোল পড়ে গিয়েছে শৈলশহরে। পোস্টার দেখা গিয়েছে দার্জিলিং ক্লক টাওয়ার, ম্যাল, চক বাজারে। এছাড়া জিটিএয়ের চেয়ারম্যান অনীত থাপার বাড়ির সামনেও দেখা গিয়েছে ‘দাদার অনুগামী’ দের পোস্টার। সেই ব্যানারকে ঘিরে চরম অস্বস্তির পরিস্থিতি তৈরি হয়েছে মোর্চার দুই শিবিরে।

Advertisement

পাহাড়ে এরম পোস্টার এই প্রথম নয়। এর আগেও অনেকবার পাহাড়ের রাজনীতি উত্তপ্ত হয়েছে হাতে লেখা পোস্টারকে ঘিরে। কিন্তু এইবার ছাপা পোস্টার । তাও আবার শুভেন্দু অধিকারীকে ঘিরে। এইদিন সকাল থেকেই রাস্তা জুড়ে ছিল ব্যানার। কিন্তু হঠাৎ দুপুর ঘনিয়ে আসতেই উধাও ব্যানার, পোস্টার হোডিং। কারা খুললেন? সেই উত্তর কেউ দিতে পারেননি। বিশেষজ্ঞদের অনুমান যে, দুই মোর্চা দল অস্বস্তিতে পড়ে এই কাজ করেছে।

Advertisement

উল্লেখ্য, এর আগে সমতলে দেখা গিয়েছে অনেক পোস্টার। তবে সেই সব পোস্টার রয়েছে আজ ও। খোলা হয়নি। এই প্রথম বেল বাড়তেই উধাও হয়ে গিয়েছে ব্যানার। অর্থাৎ কেবল সমতলে নয়, শুভেন্দুকে নিয়ে এখন অনেকটাই উত্তপ্ত শৈল শহর।