×
Today Trending Newsনিউজপলিটিক্সরাজ্য

‘নন্দীগ্রামে হেরেছেন বলে বিরোধী দলনেতাকে মর্যাদা দিতে পারছেন না’, মমতাকে কটাক্ষ শুভেন্দুর

Advertisement

গতকাল থেকেই বঙ্গ রাজনীতিতে আলোচ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির যশ ঘূর্ণিঝড় সংক্রান্ত রিভিউ মিটিং। এই বৈঠকে মুখ্যমন্ত্রীর দেরি করে যাওয়া ও সেখান থেকে কিছুক্ষণের মধ্যেই বৈঠক না করে বেরিয়ে যাওয়া প্রসঙ্গ নিয়ে তীব্র জল্পনা-কল্পনা চলছে। আসলে ওই বৈঠকে প্রধানমন্ত্রী দপ্তর থেকে আমন্ত্রণ জানানো হয়েছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। আর তার জন্যই হয়তো মমতা ব্যানার্জি রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে নিয়ে বৈঠকে সময় ব্যতীত না করে দীঘার উদ্দেশ্যে রওনা হয়েছিলেন।

Advertisement

গতকালের এই ঘটনা বিষয়ে এবার মুখ খুললেন বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে বলেছেন, “আপনি বিরোধী দলনেতাকে মর্যাদা দিতে না পারেন। কারণ নন্দীগ্রামে আপনি আমার কাছে হেরেছেন। আপনার দুঃখ যন্ত্রণা আছে। একজন বিধায়ক না হয়েও আপনি আজকে মুখ্যমন্ত্রী। একজন মানুষের ভোটে জেতা নির্বাচিত দলনেতাকে আপনি কখনোই অপমান করতে পারেন না। এই অধিকার আপনাকে কেউ দেয়নি। বাংলা সংস্কৃতি ও ঐতিহ্য ভেঙেছেন আপনি। ভারতের সর্ব স্তরের নিন্দার ঝড় বইছে আপনার কার্যকলাপের জন্য। এখন ফিস ফ্রাই খাইয়ে আমাদের ম্যানেজ করা যাবে না। ভালো কাজ করলে আমরা নিশ্চয়ই সহযোগিতা করব।”

এছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায় আজ নবান্নের এক সাংবাদিক বৈঠকে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে হাতজোড় করে প্রণাম করে বলেছেন, “পা ছুঁয়ে প্রণাম করতে বললে তাই করবো। তাতে যদি বাংলার মানুষের উপকার হয়।” এই প্রসঙ্গে শুভেন্দু অধিকারী বলেছেন, “পা ছুয়ে প্রণাম করার দরকার নেই। প্রধানমন্ত্রীকে তার সাংবিধানিক সম্মানটুকু দিলেই হবে।”

Advertisement

Related Articles

Back to top button